বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
হিলারিকে 'শয়তান' বললেন ট্রাম্প
প্রকাশ : ০২ আগস্ট, ২০১৬ ১৬:৩৩:৫৬
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

ওয়াশিংটন ডিসি: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে পরস্পরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি চলছেই।
এরই রেশ ধরে রিপাবলিকান প্রার্থী বিতর্কিত ডোনাল্ড ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনকে 'শয়তান' আখ্যা দিয়েছেন। খবর বিবিসির।
 পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক সমাবেশে তিনি হিলারিকে ভর্ৎসনা ছাড়াও বাছাইপর্বে হিলারির প্রতিপক্ষ বার্নি স্যান্ডার্সকেও আক্রমণ করেন।
 
হিলারির কাছে স্যান্ডার্স আত্মসমর্পণ করেছেন দাবি করে এই ধনকুবের বলেন, 'তিনি (স্যান্ডার্স) একটা শয়তানের (হিলারি) সঙ্গে সমঝোতা করেছেন। হিলারি একটা শয়তান।'
 
প্রয়াত এক মার্কিন সেনার বাবা-মাকে নিয়ে আক্রমণাত্মক মন্তব্য করে ডেমোক্রেটিক ও রিপাবলিকান উভয় পার্টির নেতাদের তোপের মুখে আছেন ট্রাম্প।
 
এরই মধ্যে সোমবার তার কুৎসিত আক্রমণের শিকার হলেন হিলারি।
 
ট্রাম্পের এই মন্তব্যের পর তার সমালোচনায় যোগ দিয়েছেন নিজ দলের সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন। এক বিবৃতিতে কড়া ভাষায় ট্রাম্পকে তুলাধোনা করেছেন তিনি।
 
গত সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে পাকিস্তানি বংশোদ্ভূত খিজির খান তার নিহত ছেলে মার্কিন সেনাবাহিনীর ক্যাপ্টেন হুমায়ুন খানের আত্মত্যাগ স্মরণ করে ভাষণ দেন।
 
সেই ভাষণে তিনি মুসলিম বিরোধিতার জন্য ট্রাম্পের কঠোর সমালোচনা করেন। ওই বক্তব্যের জন্য খিজির খান ও তার স্ত্রী গাজালা খানের নিন্দা করেন ট্রাম্প।
 
খিজির-গাজালা দম্পতির ছেলে হুমায়ুন (২৭) ২০০৪ সালে ইরাকে গাড়িবোমা বিস্ফোরণে নিহত হন।

আন্তর্জাতিক এর আরো খবর