রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
আমরা হিলারিকে জয় এনে দিব : ওবামা
প্রকাশ : ২৮ জুলাই, ২০১৬ ১৭:২৭:৩৭
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর : যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে বক্তব্য দেয়ার সময় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, 'আমরা হিলারিকে জয় এনে দেব।' এ সময় তিনি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সবচাইতে যোগ্যতম প্রার্থী হিসেবেও উল্লেখ করেন। বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ খবর জানানো হয়।
ফিলাডেলফিয়ার কনভেনশনে ভাষণ দেয়ার সময় বুধবার ওবামা হিলারিকে হোয়াইট হাউসের জন্য সবচাইতে যোগ্য প্রার্থী বলে উল্লেখ করেন। এমনকি তিনি হিলারিকে তার নিজের এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের চাইতেও দক্ষ বলে ঘোষণা করেন।
এ সময় তিনি রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বলেন, ভোটারদের আশা এবং আতঙ্ক মধ্যে সঠিক ব্যক্তিটিকে বেছে নিতে হবে। এর আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনও ট্রাম্পের ব্যাপক সমালোচনা করেছিলেন।
গত মঙ্গলবার (২৬ জুলাই) হিলারি ক্লিনটনকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে তার দল ডেমোক্রেটিক পার্টি। এর ফলে দেশটির ২৪০ বছরের ইতিহাসে এই প্রথম একজন নারী কোনো প্রধান রাজনৈতিক দলের প্রার্থী হিসেবে মনোনয়ন পেলেন।

আন্তর্জাতিক এর আরো খবর