শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
সিঙ্গাপুর এয়ারলাইন্সের ইতালিগামী বিমানে আগুন
প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ০৯:৩৫:২৮
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর: সিঙ্গাপুরের চানগি বিমানবন্দরে সোমবার সকালে জরুরি অবতরণের সময় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমানে আগুন ধরে যাওয়ার খবর পাওয়া গেছে। যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ার কারণেই জরুরি অবতরণ করেছিল ইতালিগামী ওই বিমানটি। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।
সংবাদ মাধ্যম চ্যানেল নিউজ এশিয়া জানায়, রোববার স্থানীয় সময় রাত ২টার দিকে চানগি বিমানবন্দর থেকে ইতালির মিলান শহরের উদ্দেশে যাত্রা শুরু করেছিল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ বিমানটি। কিন্তু উড্ডয়নের মাত্র দু ঘণ্টা পরই এতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তখন এর পাইলট বিমানটিকে ফের সিঙ্গাপুরে নিয়ে আসেন।
স্থানীয় সময় সকাল ৭টার দিকে সিঙ্গাপুরের চানগি বিমানবন্দরে বিমানটি অবতরণ করে। এর পরপরই এতে আগুন ধরে যায়। এ সময়  বিমানটিতে বিস্ফোরণ হয় এবং ডান পাশের ডানাটি সম্পূর্ণরূপে পুড়ে যায়। পরে জরুরি বিভাগের লোকজন এসে দ্রুত আগুন নিভিয়ে ফেলেন।
এই দুর্ঘটনার সময় বিমানটিতে ২২২ জন যাত্রী এবং ১৯ জন ক্রু ছিলেন। তবে এতে কেউ হতাহত হননি। তাদেরকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে।
দুর্ঘটনা সম্পর্কে মমতা জৈন নামের এক প্রত্যক্ষদর্শী নারী যাত্রী নিউজ এশিয়াকে বলেছেন, ‘সোমবার সকালে বিমানটি নিরাপদে অবতরণ করার পর যাত্রীরা আনন্দে হাততালি দিচ্ছিল। কেউ কেউ শীষ বাজাচ্ছিল। হঠাৎবিমানে আগুন দেখা যায়। এর ডান দিকের ডানায় আগুন ধরে গিয়েছিল। এ সময় বিমানের ভয়ার্ত যাত্রীরা বেরিয়ে আসতে শুরু করে। কিন্তু ক্রুরা শান্ত থাকার ঘোষণা দিলে তারা চুপচাপ নিজেদের আসনে বসে থাকে।’
পাঁচ মিনিট পর দমকল কর্মীরা এসে আগুন নেভাতে শুরু করেন। এর আগে প্রায় ৫ থেকে ১০ মিনিট ধরে বিমানে আগুন জ্বলতে থাকে। পরে যাত্রীদের নামিয়ে বাসে করে টার্মিনাল ভবনে নিয়ে যাওয়া হয়েছে।
এদিকে এক বিবৃতিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স জানিয়েছে, সোমবার আরো পরের দিকে এই বিমানের যাত্রীদের সিঙ্গাপুর এয়ারলাইন্সের মিলানগামী অন্য একটি ফ্লাইটে তুলে দেয়া হবে।

আন্তর্জাতিক এর আরো খবর