শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
logo
ভেনিজুয়েলায় ক্ষুধার্তদের দাঙ্গা, আটক ৪০০
প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১৬:১৯:২৫
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর : ভেনিজুয়েলায় চলমান খাদ্য ও জ্বালানি সংকটে অতিষ্ঠ হয়ে দেশটির সুকরে প্রদেশের রাজধানী কুমানায় ব্যাপক সংহিসতা ও লুটপাট চালিয়েছে সাধারণ মানুষ। পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে এবং লুটপাটের সাথে জড়িত ৪০০ মানুষ আটক করা হয়েছে।
মঙ্গলবারের এই দাঙ্গা চলাকালে দোকানপাট ভাংচুর ও লুটপাট চলাকালে সেনাবাহিনী বেশ কয়েকজনকে গুলি করে হত্যা করেছে বলেও জানা গেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই সহিংসতা দেশকে অস্থিতিশীল করতে ডানপন্থী বিরোধী দলের ইচ্ছাকৃত ষড়যন্ত্র।
আলজাজিরা জানিয়েছে, দেশটির স্থানীয় সংবাদমাধ্যম যদিও ৩ জন নিহতের সংবাদ প্রচার করেছে, কিন্তু কর্তৃপক্ষ সেটা অস্বীকার করেছে। তারা জানিয়েছে, এই হত্যাকাণ্ডগুলোর সাথে সহিংসতার সরাসরি কোন যোগাযোগ নেই।
উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে তেলের দরপতনের পর তেল নির্ভর দেশ ভেনিজুয়েলায় খাবার ও বিদ্যুৎ সংকট প্রকট আকার ধারণ করেছে। প্রেসিডেন্ট মাদুরে বিভিন্ন কৌশলে দেশকে এই অর্থনৈতিক দুরবস্থা থেকে বের করে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। বিরোধী দল তার পদত্যাগ ও গণভোটের ডাক দিয়ে আসছে। এবারের দাঙ্গা খাদ্য সংকটে অতিষ্ঠ মানুষের ক্ষোভেরই বহিঃপ্রকাশ।

আন্তর্জাতিক এর আরো খবর