বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০
logo
শপথ মঞ্চে মমতা
প্রকাশ : ২৭ মে, ২০১৬ ১৪:৩৬:৩৩
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর : দ্বিতীয়বারের মতো শপথ নিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। শুক্রবার বেলা সোয়া ১টার (স্থানীয় সময় পৌনে ১টার) দিকে শুরু হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। মালদহ ও দার্জিলিং বাদে বাকি সব জেলার প্রতিনিধিত্ব নিয়েই নতুন মন্ত্রিসভা গড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বিগত সময়ে আলাদা আলাদাভাবে মন্ত্রীদের শপথবাক্য পাঠ করানো হলেও এবার কয়েক ঝাঁকে শপথ নেবেন মন্ত্রীরা। সময় স্বল্পতা এবং বৃষ্টির সম্ভাবনা থাকায় মন্ত্রীদের একসঙ্গে শপথ বাক্য পাঠ করানোর প্রস্তাব দিয়েছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রাজ্যপালের সে প্রস্তাব মেনে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
ভাষার ভিত্তিতে কয়েকজন মন্ত্রীকে একসঙ্গে শপথ পাঠ করানো হবে। বাংলা, ইংরেজি, উর্দু এবং হিন্দি ভাষায় শপথ পাঠ করানোর ব্যবস্থা রয়েছে।
কলকাতার রেড রোডে হচ্ছে এ জমজমাট শপথ অনুষ্ঠান। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিরা এতে উপস্থিত রয়েছেন।
এছাড়া বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগেসহ আন্তর্জাতিক প্রতিনিধিরাও শপথ অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন।
এদিকে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেয়ার পরই নবান্নে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাকে কলকাতা পুলিশের পক্ষ থেকে গার্ড অফ অনার দেয়া হবে। এরপর নিজের দপ্তরে গিয়ে দায়িত্বভার গ্রহণ করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এরই ফাঁকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে দেখাও করতে পারেন তিনি।
বিকেল ৪টায় মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই কর্মসূচিকে ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে নব্বান্নকে। তবে সাধারণ মানুষ যাতে তাকে দেখতে পান তার ব্যবস্থাও করা হয়েছে। অতিথিদের জন্য তৈরি করা হয়েছে ভিআইপি লাউঞ্জ।
 

আন্তর্জাতিক এর আরো খবর