সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯
logo
ট্রাম্পদের নিরাপত্তায় খরচ দিনে ১০ লক্ষ ডলার
প্রকাশ : ০৩ ডিসেম্বর, ২০১৬ ১৫:২২:৪০
প্রিন্টঅ-অ+
হাইলাইট ওয়েব
নিউ ইয়র্ক: ২০ জানুয়ারি সরকারিভাবে মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন ডোনাল্ড ট্রাম্প। তার আগে ম্যানহাটনের ফিফথ এভিনিউয়ের ট্রাম্প টাওয়ারেই আপাতত রয়েছে দেশের নির্বাচিত প্রেসিডেন্ট ও প্রথম পরিবার। ম্যানহাটনে তাদের নিরাপত্তা দিতে প্রতিদিন খরচ ১০ লক্ষ মার্কিন ডলার।

নাভিশ্বাস উঠছে নিউ ইয়র্ক কাউন্সিলের। যুক্তরাষ্ট্রীয় সরকার যাতে এই খরচ মেটায়, তাই ডোনাল্ড ট্রাম্পের দ্বারস্থ কাউন্সিলের দুই সদস্য। শুক্রবার অনলাইনে একটি পিটিশন দায়ের করলেন নিউ ইয়র্ক সি টি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো, সদস্য ড্যান গারোডনিক। তাতে লেখা, সরকারিভাবে রাষ্ট্রপতির দায়িত্ব নেওয়ার আগে ও পরে ট্রাম্প পরিবারের নিরাপত্তার জন্য নিউ ইয়র্ক কাউন্সিলকে যুক্তরাষ্ট্রীয় সরকারের তহবিল থেকে টাকা দেওয়া উচিত।

ট্রাম্পের প্রতিনিধিরা যদিও এখনও পর্যন্ত কোনও জবাব দেয়নি। তবে পিটিশনে এর মধ্যে ৫০০ জন সই করেছেন। তাদের দাবি, নিউ ইয়র্কের করদাতাদের টাকায় মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তার খরচ চালানো অনুচিত। এর আগে এই নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও। ট্রাম্প ২০ জানুয়ারির পর হোয়াইট হাউসে চলে গেলেও ফার্স্ট্র লেডি মেলিসা এবং ছেলে ব্যারন নিউ ইয়র্কেই থাকছেন।

ছেলের স্কুল শেষ না হওয়া পর্যন্ত ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারেই থাকবেন মেলিসা। তাই এখনও অনেক মাস তাঁদের নিরাপত্তার খরচ বইতে হবে নিউ ইয়র্ক কাউন্সিলকে, যা নিয়ে আপত্তি।

হাইলাইটস এর আরো খবর