বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
জাকিরের নায়েকের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৬ ১৩:০৯:৩৭
প্রিন্টঅ-অ+
হাইলাইট ওয়েব
মুম্বাই: বেআইনি কাজকর্ম এবং ধর্মীয় বিভেদ সৃষ্টির অভিযোগে বিতর্কিত ইসলামি ধর্ম প্রচারক জাকির নাইকের বিরুদ্ধে মামলা করেছে এন আই এ। বেআইনি কাজকর্ম প্রতিরোধ আইনের ১০, ১৩, ১৮ এবং ধর্মীয় বিভেদ সৃষ্টির আওতায় ১৫৩–এ ধারায় মামলা দায়ের হয়েছে।

শুক্রবার জাকিরকে ওসামা এবং সন্ত্রাসের সমর্থক বলে একটি বিবৃতি জারি করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাত পেরোতেই মুম্বাইয়ে তার সংস্থা ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’–এর ১০টি দপ্তরে হানা দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। তারপরই মামলা দায়ের হয়।

জাকির নায়েকের সাথে কথা বলতে খুব শিগগির তাকে দেশে ফেরানো হবে বলে জানিয়েছেন গোয়েন্দারা। এ বছরের শুরুতে ঢাকার গুলশনে জঙ্গি হামলার পরই জাকিরের ওপর নজর পড়ে গোয়েন্দাদের।

উস্কানিমূলক মন্তব্য করে নাশকতামূলক হামলায় মদত দিতেন বলে অভিযোগ ওঠে। মুম্বাই পুলিশের নেতৃত্বে একটি তদন্ত কমিশন গড়া হয়। তাতেই চমকপ্রদ তথ্য উঠে আসে।

জানাগেছে, অনুদানের কোটি কোটি টাকা নয়ছয়ের পাশাপাশি, বেশ কিছু মানুষকে ধর্মান্তরিত করেছেন তিনি। তার সংস্থার লোকজনরা মিলে কেরালা থেকে বেশ কয়েকজনকে সিরিয়ায় আই এস–এর হয়ে যুদ্ধ করতে পাঠিয়ে দিয়েছে। সম্প্রতি তার সংস্থাটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে এখনো পর্যন্ত জাকিরের নাগাল পায়নি পুলিশ। তদন্ত শুরুর ঢের আগেই দেশ ছেড়ে পালিয়ে যান তিনি। সূত্রের খবর, বর্তমানে সৌদি আরবে গা ঢাকা দিয়ে রয়েছেন তিনি।

হাইলাইটস এর আরো খবর