রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
শার্ট ঝুলছে কাঁটাতারে, মরদেহ নিয়ে গেছে ভারতীয় পুলিশ
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০১৬ ১১:১১:২৮
প্রিন্টঅ-অ+
হাইলাইটস ওয়েব
যশোর: যশোরের বেনাপোল সীমান্তের নোম্যান্সল্যান্ড এলাকায় পড়ে থাকা মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পুলিশ মরদেহটি নিয়ে যায়। পরে ময়নাতদন্তের জন্য বনগাঁ হাসপাতালের মর্গে পাঠায় মরদেহটি।

এর আগে বুধবার বেলা ৫টার দিকে বাংলাদেশি কৃষকরা মাঠে ঘাস কাটতে গিয়ে মরদেহটি দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয়। কিন্তু মরদেহটি ভারত সীমানায় থাকায় বেনাপোল পোর্ট থানা পুলিশ মরদেহ উদ্ধার করেনি। পরে বিষয়টি বেনাপোল বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা ভারতীয় বিএসএফের সঙ্গে আলাপ করলে মরদেহটি ভারতীয় পুলিশ নিয়ে যায়।

ভারতের পাশ থেকে মরদেহটি বাংলাদেশের দিকে ফেলে দেয়ার সময় তার গায়ের শার্ট ভারতের সুসংহত চেকপোস্টের টার্মিনালের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়ায় ঝুলে থাকতে দেখা যায়। বেনাপোল পোর্ট থানা পুলিশ, চেকপোস্ট বিজিবি ও পেট্রাপোল বিএসএফ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহটির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

বেনাপোল চেকপোস্টে বিজিবি ক্যাম্পের সুবেদার গিয়াস উদ্দিন জানান, ভারতের টার্মিনালের মধ্যে কে বা কারা ওই ব্যক্তিকে হত্যা করেছে বলে ধারণা হচ্ছে। হত্যার পর টার্মিনালের প্রাচীর ও কাঁটাতারের ওপর  দিয়ে লাশ এ পাশে ফেলে দেয়।

বিজিবি ও বিএসএফের কর্মকর্তাদের উপস্থিতিতে লাশের প্রকৃত পরিচয় জানার চেষ্টা চলছে। তার পরই তা হস্তান্তর করা হবে বলে জানান বিজিবি ক্যাম্প সুবেদার।

হাইলাইটস এর আরো খবর