বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
সম্মেলনে যায়নি বিএনপি, গেছেন বি. চৌধুরী ও হুদা
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ১৮:৪৬:২৯
প্রিন্টঅ-অ+
হাইলাইটস ওয়েব

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপির কোনো প্রতিনিধিদল অংশ নেয়নি। উপস্থিত হননি এরশাদ ও রওশনও।
তবে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপির পক্ষ থেকে কোনো প্রতিনিধি উপস্থিত না হলেও সাবেক রাষ্ট্রপতি ও বর্তমান বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী গেছেন।
 
শনিবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
উদ্বোধনী সেশনে বিভিন্ন রাজনৈতিক দলের আমন্ত্রিত শীর্ষ নেতারা অংশ নিলেও সেখানে বিএনপির কাউকে দেখা যায়নি।
 
এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, তার জানা মতে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে কোনো প্রতিনিধি যোগ দেননি।
 
কেউ সম্মেলনে যোগ দিবেন কিনা সে বিষয়ে চেয়ারপারসনের পক্ষ থেকে তার কাছে কোনো নির্দেশনা আসেনি বলেও জানান শায়রুল কবির খান।
 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “দুই দিনব্যাপী সম্মেলন। কোন সেশনে কে যায় সে বিষয়ে আমি তো জানি না। তাই আমি এ বিষয়ে আপাতত কিছু বলতে পারছি না।”
 
এরআগে আওয়ামী লীগের পক্ষ থেকে সম্মেলনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানানো হয়।  
 
তবে আওয়ামী লীগের কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। এ সময় তার সঙ্গে ছিলেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।
 
এছাড়া সম্মেলনে যোগ দিয়েছেন সাবেক বাংলাদেশ জাতীয় জোটের প্রধান ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু।
মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হাসান বাদশা।
এছাড়া জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু ও সম্পাদক শিরিন আখাতার, অপর অংশের শরীফ নুরুল আম্বিয়া ও মাইনুদ্দিন খান বাদল, জেএসডি সভাপতি আসম রব, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী, কমিউনিস্ট কেন্দ্রের ড. ওয়াজেদুল ইসলাম, বাম নেতা বিমল বিশ্বাস প্রমুখ।
 
এ ছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মনজুরুল আহসান খান এবং বর্তমান সভাপতি মুজাহিদুল সেলিমও আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত হয়েছেন।
 
এর আগে সকাল সোয়া ১০টার দিকে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।
 
এরপর সংক্ষিপ্ত অভ্যর্থনা ভাষণে তিনি সম্মেলনে কাউন্সিলর, দেশী-বিদেশিসহ আগত  অতিথিদের অভ্যর্থনা জানান।

হাইলাইটস এর আরো খবর