সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯
logo
ভারতের টাকায় পাকিস্তানকে সাহায্য করে চীন
প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১৩:৩৯:৩৩
প্রিন্টঅ-অ+
হাইলাইটস ওয়েব

নয়া দিল্লি: ভারতের টাকায় পাকিস্তানকে সাহায্য করে চীন! অভিযোগ যোগগুরু বাবা রামদেবের। পরমাণু সরবরাহ গোষ্ঠীতে ভারতকে নাজেহাল করায় সম্প্রতি চীনা পণ্য বয়কটের ডাক উঠেছে দেশজুড়ে। তাতে নাকি সায় রয়েছে পতঞ্জলি শ্রষ্টা রামদেবের।
রামদেব বলেছেন, ‘ভারতে ব্যবসা করে প্রচুর আয় করে বেইজিং। সেই টাকাতেই পাকিস্তানকে সাহায্য করে তারা।’ পাকিস্তানি শিল্পী বয়কটের সিদ্ধান্তেও সমর্থন জানিয়েছেন তিনি।
তার মতে, ‘শিল্পীরা জঙ্গি নয় বটে। তবে মন বলে কি কিছু নেই? কোটি কোটি টাকা আয় করে বিরিয়ানি খাওয়ার নামই কি জীবন? উরি হামলার নিন্দা করা কি উচিত ছিল না তাদের?’ তবে যোগের মাধ্যমে দুই দেশের তিক্ততা কাটাতে উদ্যোগী হয়েছেন তিনি।
তিনি জানিয়েছেন, সুযোগ পেলেই পাকিস্তানে যোগশিবির খুলবেন। সেখানে পতঞ্জলির পণ্যও বিক্রি করবেন। সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেছেন তিনি।
তার মতে, ‘দুষ্টের দমন করতে মোদির থেকে ভাল কেউ নন। দাউদ ইব্রাহিম ও মাসুদ আজহারের মতো অপরাধের চাঁইকে একমাত্র মোদিই পারেন উচিত শিক্ষা দিতে। আমি তো বলেইছি, বুদ্ধ ও যুদ্ধকে পাশাপাশি রেখে আলোচনা চালিয়ে যেতে হবে। বিপ্লব ছাড়া শান্তি স্থাপন অসম্ভব।’

হাইলাইটস এর আরো খবর