শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
ইনুর হিন্দি সাক্ষাৎকার নিয়ে তোলপাড়
প্রকাশ : ২৭ জুলাই, ২০১৬ ১৪:১৪:৫০
প্রিন্টঅ-অ+
হাইলাইটস ওয়েব

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর হিন্দি সাক্ষাৎকার নিয়ে সোস্যাল মিডিয়ায় চলছে তোলপাড়। বিষয়টিকে অবশ্য বেশিরভাগ মানুষই নেতিবাচকভাবে দেখছেন। বিশেষ করে সাক্ষাৎকারে হিন্দিতে কথা বলাতে অনেকের আপত্তি। অনেকে অবশ্য তার দুর্বল হিন্দি নিয়ে হাস্যরসও করছেন।
বিপরীত প্রতিক্রিয়াও অবশ্য আছে। ইংরেজিতে বললে আপত্তি থাকে না তাহলে হিন্দিতে কেন এতো আপত্তি? এ ধরনের মন্তব্যকারীর বেশিরভাগই অবশ্য ভারতীয়।
ওই সাক্ষাৎকারের ভিডিওতে তথ্যমন্ত্রী জঙ্গিবাদ, মুক্তিযুদ্ধে জামায়াতের সঙ্গে পাকিস্তানের আঁতাত, পাকিস্তান গোয়েন্দা সংস্থার কর্মকাণ্ড এবং বর্তমান জামায়াতে ইসলামীর নেতাদের বিচার নিয়েই কথা বলেছেন। গত ১ জুলাই ‍গুলশানের হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে হামলার পরপরই এই সাক্ষাৎকার দেন তিনি।
ভিডিও ফুটেজ দেখে বোঝা যাচ্ছে, ভারতীয় টিভি চ্যানেল ‘তেজ’ এর এক নারী প্রতিবেদককে সাক্ষাৎকার দিচ্ছেন তথ্যমন্ত্রী।
উইকিপিডিয়াতে গিয়ে দেখা যাচ্ছে, ‘তেজ’ টিভি চ্যানেল সম্প্রচারে আসে ২০০৪ সালের ৩১ ডিসেম্বর। এটি মূলত হিন্দি ভাষাভিত্তিক ২৪ ঘণ্টার নিউজ চ্যানেল।
প্রসঙ্গত, সম্প্রতি টিআর ও কাবিখার প্রকল্পে দুর্নীতি নিয়ে এমপিদের জড়িয়ে বক্তব্য দেয়ায় তোপের মুখে আছেন তথ্যমন্ত্রী ও জাসদ নেতা হাসানুল হক ইনু। ইতিমধ্যে তিনি তার বক্তব্যের জন্য তিনবার ক্ষমা চেয়েছেন।

হাইলাইটস এর আরো খবর