রোববার, ২১ জানুয়ারি ২০১৮
logo
সেরা বাংলাবিদ-২০১৭ হলেন নুসরাত সায়েম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৭ ১২:১৬:৩৮
প্রিন্টঅ-অ+
ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৭, চাঁদপুর ওয়েব: বাংলাভাষার শুদ্ধ উচ্চারণ, বানান ও ব্যাকরণের সঠিক ব্যবহার ছড়িয়ে দিতে বাংলাভাষা বিষয়ক মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-২০১৭’ এর চ্যাম্পিয়ন হয়েছে চ্যাম্পিয়ন ঢাকার মেয়ে নুসরাত সায়েম।এ প্রতিযোগিতার মহোৎসব অনুষ্ঠিত হয়েছে ১৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। ৩৫ হাজার প্রতিযোগি থেকে সর্বশেষ টিকে থাকা ৬ জন প্রতিযোগিকে নিয়ে অনুষ্ঠিত হয় এ মহোৎসব অনুষ্ঠান। 
 
এ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে সিরাজুল আরেফিন (খুলনা) এবং যৌথভাবে তৃতীয় হয়েছে রাইসা সালসাবিল (লক্ষীপুর) ও সোয়েব আনিয়াদ খান তুর্য (পাবনা)। শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পুরস্কার হিসেবে পেয়েছে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে দেয়া হয়েছে যথাক্রমে ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার মেধাবৃত্তি।
 
এক থেকে দশম স্থান অধিকারী প্রত্যেকে পেয়েছে ৫০ হাজার টাকার সমমূল্যের ১টি করে ল্যাপটপ এবং ব্যক্তিগত লাইব্রেরি গড়ে তোলার জন্য বাংলা বই ও একটি করে বই রাখার আলমারি। 
 
বিজয়ীর হাতে পুরস্কার তুলে দিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজ সাগর, ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ মহোৎসবের অতিথি বিচারক এবং চ্যানেল আই-এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, এম এম ইস্পাহানি লি. এর উপদেষ্টা জাহিদা ইস্পাহানি ও ইস্পাহানি ফুড লি. এর পরিচালক আলী ইস্পাহানি, প্রতিযোগিতার বিচারক ড. সৌমিত্র শেখর, সুবর্ণা মুস্তাফা প্রমুখ। 
 
‘বাংলায় জাগো ভরপুর’ প্রতিপাদ্য নিয়ে ইস্পাহানি মির্জাপুর ও চ্যানেল আই আয়োজন করেছিল। 

বিনোদন এর আরো খবর