বুধবার, ২৪ অক্টোবর ২০১৮
logo
আজ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ২১তম মৃত্যুবার্ষিকী
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৫৩:৩৭
প্রিন্টঅ-অ+
ঢাকা, ০৬ সেপ্টেম্বর ২০১৭, চাঁদপুর ওয়েব : আজ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ২১তম মৃত্যুবার্ষিকী। তার মৃত্যুর রহস্য উদ্ঘাটন ও দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি করে সারা দেশে বিক্ষোভ মিছিল করবে সালমান শাহর ভক্তদের সংগঠন ‘সালমান শাহ ঐক্যজোট’।
 
কিছুদিন আগে সালমান হত্যাকাণ্ডে অভিযুক্ত রাবেয়া সুলতানা রুবি ফেস বুক লাইভ এর মাধ্যমে সালমান শাহ আত্মহত্যা করেনি তাকে খুন করা হয়েছে বলে দাবি করেন। এই হত্যাকাণ্ডের সাথে সালমান শাহর স্ত্রী সামিরা সরাসরি যুক্ত বলে দাবি করেন রুবি। ১৯৯২ সালের ১২ আগস্ট সালমান শাহ সামিরা কে বিয়ে করেন।
 
১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ১১/বি, নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বাসার নিজ কক্ষে সালমান শাহকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। এরপর সালমানের স্ত্রী সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাইসহ ১১ জনকে সালমান শাহর মৃত্যুর জন্য দায়ী করে হত্যা মামলা করে সালমানের পরিবার। অন্য অভিযুক্ত ব্যক্তিরা হলেন সামিরার মা লতিফা হক লুসি, রিজভী আহমেদ ওরফে ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইজ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম। তার মৃত্যুর খবরে স্তব্ধ হয়ে গিয়েছিল পুরো দেশ। যদিও তার মৃত্যুর রহস্যের জট আজও খোলেনি।
 
উল্লেখ্য, ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে মৌসুমির সঙ্গে প্রথম অভিনয় জগতে পা দেন সালমান শাহ। তাদের প্রথম ছবিই এদেশের দর্শকদের হৃদয়গ্রাহি করে তোলে। সালমান শাহ মোট ২৭ টি ছবিতে অভিনয় করেন। সবচেয়ে বেশি ছবিতে অভিনয় করেছেন নায়িকা শাবনূরের সঙ্গে জুটি বেধে (মোট ১৪ বার)।
সালমান শাহ্‌ ১৯৭১ সালে সিলেট জেলার জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। 
 

বিনোদন এর আরো খবর