রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮
logo
প্রয়াসে একীভূত আর্ট ক্যাম্প উদ্বোধন
বিশেষ শিশুদের সঙ্গে ছবি আঁকায় অংশ নিলেন দেশের বরেণ্য চিত্রশিল্পীরা
প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৭ ১৩:২৯:৪৪
প্রিন্টঅ-অ+
ভাষা যেমন মনের ভাব প্রকাশের সরব মাধ্যম তেমনি ভাষার নীরব ভাব প্রকাশের মাধ্যম হচ্ছে রংতুলি। প্রয়াসের বিশেষ শিশুরা তাদের মনের লালিত স্বপ্নগুলোকে নিত্য রাঙিয়ে তোলে তুলির আঁচড়ে। বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান প্রয়াসের বিশেষ শিশুদের এই সম্ভাবনাময় সুকুমার বৃত্তিকে অনুপ্রাণিত ও উত্সাহিত করার লক্ষ্যে ঢাকা সেনানিবাসস্থ প্রয়াস চত্বরে আজ মঙ্গলবার  'প্রয়াস' ও 'শিল্পপ্রভা'র যৌথ আয়োজনে আজ দু'দিনব্যাপী আর্ট ক্যাম্প উদ্বোধন করা হয়।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াসের প্রধান পৃষ্ঠপোষক বেগম সোমা হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন 'সোসাইটি ফর প্রমোশন অফ বাংলাদেশ আর্ট' (এসপিবিএ)-এর চেয়ারম্যান ও শিল্প প্রভার প্রকাশক অঞ্জন চৌধুরী।
 
প্রয়াসের ৪০ জন বিশেষ শিশুদের সঙ্গে ছবি আঁকায় অংশ নেন দেশ বরেণ্য খ্যাতিমান চিত্রশিল্পী হাশেম খান, ফরিদা জামান, রনজিত্ দাস, শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, কনকচাঁপা চাকমা, নাজিয়া আন্দালীব প্রীমাসহ আরো অনেক স্বনামধন্য চিত্রশিল্পী। এই একীভূত আর্ট ক্যাম্পে বিশেষ শিশুদের উত্সাহিত করতে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারাসহ 'এসপিবিএ'র বোর্ড অব গভর্নরস-এর সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। দেশের গুণী শিল্পীদের সঙ্গে সঙ্গে প্রয়াসের শিক্ষার্থীদের আঁকা অসাধারণ, নান্দনিক ও মন-কাড়া ছবিগুলো সকলের কাছে ভূয়সী প্রশংসা অর্জন করে।
 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সামরিক ও বেসামরিক কর্মকর্তা ছাড়াও প্রয়াসের কার্যনির্বাহী পরিচালক ও অধ্যক্ষ কর্নেল মো. শহীদুল আলম, শিক্ষক-শিক্ষিকারা ও বিপুলসংখ্যক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

বিনোদন এর আরো খবর