শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০
logo
গোলমালে পরিণীতি!
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০১৬ ১৫:১৬:০৮
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব
মুম্বাই: পরিণীতি চোপড়া ‘গোলমাল ফোর’এ অভিনয় করবেন, সেটা তার ক্যারিয়ারের পক্ষে যেমন সুখকর, বলিউড ইন্ডাস্ট্রির কতগুলো স্ট্যান্ডার্ড স্টিরিওটাইপের পক্ষে তেমনই ক্ষতিকর!
 
দিনকয়েক আগেই ‘গোলমাল ফোর’ ফের শিরোনামে এসেছিল, কারিনা কাপুরের বদলে পরিণীতি চোপড়াকে ফিল্ম ফ্র্যাঞ্চাইজিতে নেয়া হয়েছে বলে। ছবির পরিচালক-অভিনেতা জুটি অজয় দেবগণ এবং রোহিত শেট্টি দু’জনেই ঘোষণা করেছিলেন পারিণীতির কাস্টে যোগ দেয়ার কথাটা।
 
 
কিন্তু এই গল্পের নেপথ্যে রয়েছে আরেকটা গল্পও। নির্মাতারা প্রথমে ‘গোলমাল ফোর’এ নেয়ার কথা ভেবেছিলেন শ্রদ্ধা কাপুরকে।
‘গোলমাল’এর মতো হিট এবং লাভজনক ফ্র্যাঞ্চাইজিতে কাজ করতে আপত্তি করবেন, এমন অভিনেত্রী কমই আছেন ইন্ডাস্ট্রিতে। স্ক্রিপ্ট শুনে শ্রদ্ধাও সম্মতি জানিয়েছিলেন।
 
কিন্তু গোলমাল বাধে, শ্রদ্ধা পারিশ্রমিক হিসেবে দেড় কোটি টাকা দাবি করায়। অজয়-রোহিত এবং ছবির প্রযোজক ধিলীন মেটা- তিনজনেই ছবির নায়িকাকে এক কোটির বেশি পারিশ্রমিক দিতে রাজি হননি। শ্রদ্ধা তাদের কাছে ভাবার জন্য একদিন সময়ও চেয়ে নেন। কিন্তু তার মধ্যেই পরিণীতিকে নিয়ে কাস্ট ফাইনাল করে ফেলেন অজয়-রোহিত। শ্রদ্ধার জন্য নো সেকেন্ড চান্স!
 
 
 
পরিণীতি চোপড়া এক কোটিতেই রাজি হয়ে গিয়েছেন। প্রশ্ন উঠতে পারে, তার অভিনয় দক্ষতা শ্রদ্ধার চেয়ে বেশি হওয়া সত্ত্বেও তো কমে রাজি হলেন তিনি!
 
সম্প্রতিই বিদ্যা বালান বলেছেন, ইন্ডাস্ট্রিতে পারিশ্রমিক নিয়ে বৈষম্য রয়েছেই। নায়িকারা ভীষণই কম টাকা পান নায়কদের তুলনায়। তিনি নিজে সোলো হিরোইন প্রজেক্টেই বহুদিন কাজ করছেন বলে তাকে ব্যক্তিগতভাবে এই বৈষম্যের মুখোমুখি হতে হয়নি।
 
কিন্তু শ্রদ্ধার ঘটনাটা প্রমাণ করছে মানসিকতার পরিবর্তন হতে ঢের দেরি। বিশেষ করে অজয় দেবগণ কিংবা রোহিত শেট্টির মতো প্রভাবশালী ব্যক্তিত্বরা যদি এর কাণ্ডারী হন, তাহলে তো কথাই নেই!

বিনোদন এর আরো খবর