সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০
logo
কসোভো উৎসবে সেরা পরিচালক তৌকীর
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৩:০৪
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

প্রিস্টিনা: চলতি বছরে কসোভোর 'দ্য গডেস অন দ্য থ্রোন' শীর্ষক চলচ্চিত্র উৎসবে 'অজ্ঞাতনামা' চলচ্চিত্রের জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতলেন তৌকীর আহমেদ। পাশাপাশি সেরা চিত্রনাট্যকারের পুরস্কারও জিতেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তৌকীর আহমেদ নিজেই। তিনি বলেন, 'আমার ছবির কলাকুশলীদের ধন্যবাদ। সবার কাছে আমি কৃতজ্ঞ।'
পাঁচ দিনব্যাপী কসোভোর চলচ্চিত্র উৎসব শুরু হয় গত ৩১ আগস্ট। শেষ হয় ৪ সেপ্টেম্বর। উৎসবের এ আয়োজনে বিচারকদের চোখে 'অজ্ঞাতনামা'র বিষয়বস্তু সমকালীন বিশ্বের গুরুত্বপূর্ণ ও অতি প্রাসঙ্গিক মনে হয়েছে। 'অজ্ঞাতনামা' চলচ্চিত্রের গল্প মধ্যপ্রাচ্যে বাংলাদেশি শ্রমিকদের নিয়ে। ছবিতে উঠে এসেছে মধ্যপ্রাচ্যে বাংলাদেশি শ্রমিকদের মানবেতর জীবনযাপন।
এদিকে আগামী ৯ থেকে ১১ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে শুরু হচ্ছে 'সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল'। এতেও অংশ নেবে 'অজ্ঞাতনামা'। এর পরই ইতালির টরেন্টোতে রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে যাবে চলচ্চিত্রটি। এটি অনুষ্ঠিত হবে ৭ থেকে ১৭ অক্টোবর। ওয়াশিংটনের আরেক চলচ্চিত্র উৎসব সিয়াটল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালেও অংশ নেবে ছবিটি। ১৪ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।
ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত 'অজ্ঞাতনামা' চলচ্চিত্রটি বাংলাদেশে ১৯ আগস্ট মুক্তি পায়।

বিনোদন এর আরো খবর