বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
অন্যরকম সালমান
প্রকাশ : ০৭ আগস্ট, ২০১৬ ১৩:০৪:২১
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

মুম্বাই:   কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে ‘সুলতান’। ছবিতে অন্যরকমভাবে হাজির সালমান খান। এতদিন সালমান মানেই ছিল ভরপুর বাণিজ্যিক ছবি। যেখানে চোখা সংলাপ, লাস্যময়ী নায়িকা, অকারণ মারপিট এবং লার্জার দ্যান লাইফ চরিত্র নিয়ে উপস্থিত থাকতেন সালমান খান। কিন্তু ‘বজরঙ্গি ভাইজান’ এবং তারপর ‘সুলতান’ মুক্তির পর দর্শক ও চলচ্চিত্র সমালোচকদের নিজের সম্পর্কে একটু অন্যরকমভাবে ভাবতে বাধ্য করেছেন সালমান। এখন আর তাঁর লক্ষ্য হিট ছবি নয়, ভাল অভিনয়ের সুযোগ আছে এমন চরিত্র।
সম্প্রতি নিজেই সেই কথা জানিয়েছেন সালমান। জানিয়েছেন, ‘এবার শুধু ভাল চরিত্র দেখেই অভিনয় করব। হিট ছবি অনেক হয়েছে। এবার ভাল অভিনয়ের সন্ধানে থাকতে চাই। যদিও সিদ্ধান্তটা অনেক আগেই নেওয়া উচিত ছিল। তবে বেটার লেট দ্যান নেভার।’ আর সেই কারণেই ‘সুলতান’ ছবির জন্য পঞ্চাশ বছর বয়সেও নিজের শরীরটাকে ভেঙেচুরে তৈরি করেছেন তিনি। প্রয়োজনমতো ওজন বাড়িয়েছেন। সিরিয়াস মনোভাব নিয়েই কুস্তিটা শিখেছেন। স্বাভাবিক। কারণ, বলিউডের তাঁর সমসাময়িক অন্য দুই খান শাহরুখ আর আমির যখন বেছে ছবি করেন, হিট ফর্মুলার থেকে চরিত্রের ওপর বেশি জোর দেন, তখন তিনিই বা পিছিয়ে থাকবেন কেন?
তাই এবার সালমান বলিউড থেকে লক্ষ্যটা একটু সরিয়ে আঞ্চলিক ছবির দিকে রেখেছেন। তাও চরিত্রের প্রয়োজনেই। এবার মারাঠি ছবিতে অভিনয় করছেন তিনি। ছবির নাম ‘শিবাজি’। তবে এই ছবিতে কিন্তু ছত্রপতি শিবাজির ভূমিকায় অভিনয় করছেন না তিনি। সেই ভূমিকায় আছেন এই ছবির প্রযোজক রীতেশ দেশমুখ। ছবিতে সালমান অভিনয় করবেন একটা ছোট্ট কিন্তু গুরুত্বপূর্ণ চরিত্রে। সম্প্রতি ‘সুলতান’ ছবির সাফল্য উপলক্ষে এক সাংবাদিক বৈঠকে নিজেই সে কথা জানালেন সালমান খান।
সালমান বলেন, ‘রবি যাদবের পরিচালনায় মারাঠি ছবি ‘শিবাজি’তে অভিনয় করছি আমি। ছোট্ট চরিত্র। সব মিলিয়ে পাঁচ-ছয় দিনের কাজ। তবে চরিত্রটা আমায় টেনেছে। এখন যেরকম চরিত্রে অভিনয় করতে চাইছি, এই চরিত্রটা সেরকমই।
অভিনয় দেখানোর অনেক সুযোগ আছে। এই ছবিতে আপনারা এক অন্যরকম সলমনকে দেখতে পাবেন।’

বিনোদন এর আরো খবর