বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
৪২ শে পা রাখলেন ইমোশনাল কাজল
প্রকাশ : ০৬ আগস্ট, ২০১৬ ১০:০৭:২৭
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: বলিউডের সবচেয়ে আকর্ষণীয় অভিনেত্রীদের নাম নিলে একেবারে প্রথম দিকে খুঁজে পাওয়া যাবে ‘দিলওয়ালে লে জায়েঙ্গে’ খ্যাত তুমুল জনপ্রিয় অভিনেত্রী কাজলকে। প্রায় দুই যুগের মত অভিনয় ক্যারিয়ারে এখন পর্যন্ত কোনো বিতর্কে খুঁজে পাওয়া যায়নি তার নাম! বলিউডের এই আবেদনময়ী ইমোশনাল অভিনেত্রী ৫ আগস্ট পা রাখলেন ৪২ বছরে। জন্মদিনে তাকে শুভেচ্ছা।
ব্যক্তি জীবনে মারাত্মক ইমোশনাল কাজল জন্ম গ্রহণ করেন ১৯৭৪ সালের ৫ আগস্ট। এ পর্যন্ত তিনি যতগুলো চলচ্চিত্রে অভিনয় করেছেন তার প্রায় সবগুলোই বক্স অফিসে বাণিজ্য করার পাশাপাশি নিজের অভিনয় দিয়েও অন্য মাত্রায় পৌঁছে গেছেন। এমনকি যে সিনেমাগুলো তার ফ্লপ খেয়েছে সেখানেও বরাবরের মত উজ্জল ছিলেন আইকনিক কাজল!
বিশেষ করে নায়িকা হিসেবে তার প্রথম সিনেমা ‘বেখুদি’তো পুরো ফ্লপই হয়েছিল সেসময়। কিন্তু নিজের অভিনয় দিয়ে প্রথম সিনেমার ব্যবসায়িক মন্দার দিকটি পুষিয়ে সামনে এগিয়ে যান। আর বলিউডে উপহার দিতে থাকেন একের পর এক হিট সিনেমা। বিশেষ করে বলিউড বাদশা শাহরুখের সঙ্গে ‘বাজিগর’ দিয়ে ক্যারিয়ারের শুভ যাত্রা শুরু করেন কাজল।
এই একটি ছবিই কাজলকে রাতারাতি প্রথম সারির নায়িকা হিসেবে বলিউডে প্রতিষ্ঠা পাইয়ে দেয়। এই বিশ্বাসের বলেই পরবর্তীতে করন অর্জুন, তাকত এবং বলিউডের সর্বকালের ক্লাসিক প্রেমের সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমায় অভিনয় করে কাঁপিয়ে দেন তিনি।
এরপরও কুচ কুচ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গম, ফানা, কাভি আলবিদা না কেহনা, মাই নেম ইজ খান এবং সর্বশেষ তাকে দেখা যায় শাহরুখের সঙ্গে দিলওয়ালে ছবিতেও।  
কিন্তু সন্তান হওয়ার পর থেকেই নিয়মিত সিনেমা করছেন না এই অভিনেত্রী। কারণ সিনেমা থেকে তিনি নাকি সন্তান আর স্ত্রীর দায়িত্ব পালনেই বেশী স্বাচ্ছ্যন্দ ভোগ করেন! আর স্বামী-সন্তানে অন্তপ্রাণ অভিনেত্রী কাজলকে এখন প্রায়শই স্বামী-সন্তান নিয়ে অবসর যাপনে ব্যস্ত থাকতে দেখা যায়!
প্রসঙ্গত, সর্বশেষ অভিনেত্রী কাজলকে দেখা গেছে রোহিত শেঠির সিনেমা ‘দিলওয়ালে’-তে। যেখানে তাকে দেখা গেছে বলিউড বাদশা শাহরুখ খানের বিপরীতে। যদিও এই ছবিতে শাহরুখের অনুরোধেই চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি।

বিনোদন এর আরো খবর