বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
যন্ত্রণাময় মুহূর্ত ভুলতে চাই: বিগ বি
প্রকাশ : ০৪ আগস্ট, ২০১৬ ১১:৪৪:১০
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

মুম্বাই: সুখ-স্মৃতি সবসময়ই মানুষের মনে গেঁথে যায়। দুঃখের মুহূর্তগুলি কেউই বয়ে বেড়াতে চায় না। ব্যতিক্রম নন বিগ বি-ও। জীবনের যন্ত্রনাদায়ক মুহূর্তগুলি ভুলে যেতে চান মেগাস্টার অমিতাভ বচ্চনও।
১৯৮২ সালের ২৬ জুলাই ছিল সেরকমই একটি দিন। বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘কুলি’-র শ্যুটিং চলাকালীন একটি ফাইট সিনে অভিনয়ের সময় গুরুতর আঘাত পান অমিতাভ। মুম্বই হাসপাতালে ভর্তি করা হয়। কোমায় চলে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়।
২০০ জন রক্তদাতার ৬০ বোতল রক্ত দেওয়া হয় তাকে। তাদেরই কারোও হেপাটাইটিস বি ছিল। সেই ভাইরাসে আক্রান্ত হন অমিতাভ। যার ফলস্বরূপ আক্রান্ত হন লিভার সিরোসিস রোগে। এতে ৭৫ শতাংশ লিভার ক্ষতিগ্রস্ত হয়ে যায়।
২ অগাস্ট তার শারীরিক অবস্থা খানিকটা স্থিতিশীল হয়। নতুন জীবন ফিরে ফিরে পান তিনি। দ্বিতীয় জন্ম হয় তার। যদিও সেরে উঠতে বহুদিন সময় লেগেছিল মেগাস্টারের।
তার এই দ্বিতীয় জন্মদিনে প্রিয় তারকার সুস্বাস্থ্য কামনা করে প্রার্থনা জানিয়েছেন অনুরাগীরা। সমস্ত শুভান্যুধ্যায়ীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। এত মানুষের ভালোবাসা, তাঁকে নিয়ে চিন্তায় অভিভূত অমিতাভ।
অমিতাভের সেদিনের দুর্ঘটনা এবং ফিরে আসা নিয়ে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন ছেলে অভিষেক বচ্চন। তিনি জানিয়েছেন, ছোটবেলায় প্রায়ই ‘কুলি’-র সেই দৃশ্যটি বন্ধুদের সঙ্গে খেলার ছলে অভিনয় করতেন তিনি। তাঁর বন্ধুরা ‘জাফর’-র চরিত্রে এবং তিনি ‘ইকবাল’-র চরিত্রে। প্লাস্টিকের খেলনা বন্দুক দিয়ে চলত গুলি গুলি খেলা। বাবার দ্বিতীয় জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে অভিষেক লেখেন, বাবাই তাঁর অনুপ্রেরণা।

বিনোদন এর আরো খবর