শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
এক হাজার কোটি টাকায় সালমানের দশ ছবি
প্রকাশ : ১৫ জুলাই, ২০১৬ ১৫:১৩:২৬
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: সুপারস্টার সালমান খান মানেই এখন বক্স অফিসে তুমুল হিট। ২০০৯ সালে ওয়ান্টেড’ দিয়ে এই হিট বাণিজ্যে নাম লেখান সালমান। আর এরপর বাকিটা রীতিমত ইতিহাস।এবার তার সঙ্গে পরবর্তী ১০টি সিনেমার জন্য অগ্রীম চুক্তি করলো একটি চ্যানেল। যেখানে খান সাহেবের আসন্ন ১০টি ছবির জন্য চ্যানেল কর্তৃপক্ষ তাকে দিবে ১০০০ কোটি রুপি!
একের পর এক সিনেমা হিট করে যাচ্ছেন বলিউডের ভাইজান খ্যাত তারকা অভিনেতা সালমান খান। কিক থেকে শুরু করে বজরঙ্গি ভাইজান, প্রেম রতন ধন পায়ো’র পর সদ্য মুক্তি পাওয়া ‘সুলতান’ তার অভিনীত সব সিনেমায় বলিউডের বক্স অফিসে রেকর্ড গড়ছে। আর তাই তার সিনেমার জন্য লাইন ধরেছে টিভি সত্ত্ব কিনে নেয়ার।   
সালমান খানের আগামী দশ ছবির প্রচার সত্ত্ব কিনে নিয়েছে ভারতীয় জনপ্রিয় একটি চ্যানেল। যার জন্য সালমানকে দেয়া হবে ১০০০ কোটি রুপি। প্রতি ছবির জন্য সালমান পাবেন ১০০কোটি রুপি। যা বলিউডের ইতিহাসে রেকর্ড।
চ্যানেলর সাথে সালমানের ১০০০কোটি রুপির চুক্তি বিষয়ে ঘনিষ্ঠসূত্রের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, সালমানের সাথে ভারতের জনপ্রিয় একটি চ্যানেলে ১০০০ কোটি রুপির বিশাল একটি চুক্তি সম্পন্ন হল। চ্যানেল কর্তৃপক্ষ সালমানের আগামী দশটি সিনেমার প্রচার সত্ত্ব কিনে নেয়ার বদৌলতে ১০০০ কোটি রুপি দিতে সম্মতি জানালেন। আর সেই হিসেবেই বৃহস্পতিবার চুক্তিটি হয়েছে।
এর আগে এই চ্যানেলের সাথেই জনপ্রিয় অভিনেতা অজয় দেবগন তার দশটি সিনেমার জন্য ৪০০কোটি রুপিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন। আর সেই সময়ই সালমান খান ৫০০কোটি রুপিতে তার পরবর্তী দশটি ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেসময় একটি ছবির জন্য ৫০ কোটি রুপি সালমানের পাওয়ার কথা ছিল। ‘বডিগার্ড’ ছবিটি সেই চুক্তির অংশই ছিল।
কিন্তু বক্স অফিসে সালমান খানের বজরঙ্গি ভাইজান, প্রেম রতন ধন পায়ো এবং সদ্য সুলতান ছবিটির তাণ্ডব দেখে চ্যানেল কর্তৃপক্ষ সালমানকে দশটি ছবির জন্য ৫০০ থেকে ১০০০ কোটি রুপি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে চুক্তিবদ্ধ হলেন। যদিও ঘনিষ্ঠসূত্রের দাবি, বজরঙ্গি ভাইজান সিনেমার পর থেকেই প্রচার সত্ত্ব কিনে নেয়া ওই চ্যানেলের সাথে পুনরায় দর কষাকষি করেন সালমান। ফলে চ্যানেল কর্তৃপক্ষ প্রচার সত্ত্ব বাড়াতে বাধ্যই হয়।  
এছাড়া সম্প্রতি ওই চ্যানেলটির সাথে জনপ্রিয় অভিনেতা বরুন ধাওয়ানও চুক্তিবদ্ধ হয়েছেন। যেখানে বরুনের আগামী দশটি সিনেমার প্রচার সত্ত্ব কিনে নেয়ার বদৌলতে তাকে দেয়া হবে ৩০০ কোটি রুপি।
অন্যদিকে, চলতি বছরে প্রথম কোনো সিনেমা হিসেবে ২০০ কোটির মাইলফলক স্পর্শ করলো সালমানের আলোচিত সিনেমা ‘সুলতান’। মুক্তির মাত্র ৯ দিনেই শুধু ভারতেই ছবিটি আয় করেছে ২২৮ কোটি রুপি। এছাড়া বিশ্বব্যাপী গত ৯ দিনে ছবিটি আয় করেছে ৪২০ কোটি রুপি।

বিনোদন এর আরো খবর