সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০
logo
ঢাকার জন্য বলিউড তারাদের প্রার্থনা
প্রকাশ : ০৩ জুলাই, ২০১৬ ০৯:২৭:২৫
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: বিশ্বজুড়ে নিয়মিত বিরতিতেই চলছে সন্ত্রাসী আর জঙ্গি হামলা। কখনো আমেরিকা, কখনো প্যারিস আবার কখনো তুরস্ক কিংবা কখনোবা ইউরোপের অন্যান্য সুরক্ষিত শহরে। কিন্তু বাংলাদেশে এর আগে এমন হামলা বা জঙ্গিদের ভয়ঙ্কর জিম্মি কাহিনী দেখেনি যা দেখলো শুক্রবার দিবাগত রাতে। আর এই হামলায় শোক জানিয়েছে বিশ্বের সাধারণত জনতা থেকে শুরু করে বিশ্ব নেতৃত্বস্থানীয় মানুষেরাও। বাদ যায়নি বলিউডের তারকারাও।
ঢাকা হামলায় সমব্যথি বলিউডের অনেক তারকা অভিনেতা-অভিনেত্রীরা।  বিফোর দ্য রেইনস’ খ্যাত তারকা অভিনেতা রাহুল বোস থেকে একেবারে পতৌতি পরিবারের অন্যতম সদস্য ও অভিনেত্রী সোহা আলী খান পর্যন্ত ঢাকা হামলায় নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানিয়ে সোশাল সাইটে শোক জানিয়েছেন।   
সাইফ আলীর বোন ও কিংবদন্তি অভিনেত্রী শর্মিলী ঠাকুরের মেয়ে সোহা আলী খান ঢাকা হামলায় ব্যথিত। তিনি টুইটে সন্ত্রাসীদের পরাজিত করার আহ্বান জানিয়ে লিখেন, সন্ত্রাসীরা ধর্মের নামে মিথ্যে বিভেদ আর ভয় দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চায়। কিন্তু তাদেরকে কোনোভাবেই জয় লাভ করতে দেয়া যাবে না।
এরপর হ্যাশট্যাগে ঢাকাবাসীর জন্য প্রার্থনা করেন সোহা আলী খান।     
বলিউডের অন্যতম অভিনেতা রাহুল বোস টুইট করে ঢাকা নিয়ে তার স্মৃতির কথা বলেন। ‘ঢাকা অ্যাটাক’-এ আক্রান্তদের সমবেদনা জানিয়ে রাহুল বোস লিখেন, ২০১৪ সালে ‘আন্ডারকনস্ট্রাকশন’ সিনেমার জন্য সপ্তাহ খানেক ঢাকার গুলশান এলকায় ছিলাম। কতো দ্রুতই পৃথিবী বদলে যাচ্ছে। আক্রান্তদের প্রতি আমার সমবেদনা।   
এছাড়া সুচিত্রা অভিনেত্রী, চিত্রশিল্পী ও লেখক সুচিত্রা কৃষ্ণমূর্তি টুইটে হ্যাশ ট্যাগ দিয়ে ‘ঢাকা অ্যাটাক’ লিখে বলেন, সকলের জন্য প্রার্থনা।  
যদিও শুক্রবার রাত সাড়ে ন’টা থেকে শুরু হওয়া গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গিদের জিম্মি সঙ্কটের অবসান এরইমধ্যে ঘটেছে, কিন্তু তার আগে বিষয়টি ছুঁয়ে গেছে বিশ্বজুড়ে। শুক্রবার রাত থেকে জিম্মি সঙ্কট অবসান হওয়ার আগ পর্যন্ত বিশ্বের প্রভাবশালী মিডিয়াগুলোরও সার্বক্ষণিক নজর ছিল ঢাকা হামলার দিকে। যে হামলায় এখন পর্যন্ত শোনা যাচ্ছে মারা গেছেন অন্তত ছাব্বিশ জন।
সেনাকমান্ডোর নেতৃত্বে ১২-১৩ মিনিটের যৌথ অভিযান অপারেশন ‘থান্ডার বোল্ট’ এ সঙ্কটের অবসান ঘটার আগে অভিযানে নিহত হয়েছে ৬ সন্ত্রাসী। যৌথ বাহিনীর অভিযানে সেখানে থেকে মোট ২০ বিদেশির মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানা গেছে। ঢাকায় হঠাৎ এমন হামলায় উদ্বিগ্ন বাংলাদেশসহ গোটা বিশ্ব। এমন নারকীয় হামলায় চারদিকে শুধুই নিন্দার ঝড়।

বিনোদন এর আরো খবর