সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০
logo
সালমানের পক্ষেই কথা বললেন শাহরুখ?
প্রকাশ : ০১ জুলাই, ২০১৬ ১৫:২৮:৫৮
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: ধর্ষিত নারীর সঙ্গে নিজের তুলনা করে তুমুল বিতর্কে ফাঁসলেন সুপারস্টার সালমান খান। তার এই মন্তব্যে তার পক্ষে -বিপক্ষে মুখ খুলেনি এমন তারকা খোঁজে পাওয়া ভার! প্রিয়াঙ্কা, নওয়াজউদ্দিন, কঙ্গনা রানাউত থেকে শুরু করে একেবারে আমির খান পর্যন্ত সবাই এই ইস্যুতে সালমানের পক্ষে বিপক্ষে কথা বলেছেন। কিন্তু এই বিষয়ে সালমানের পক্ষে-বিপক্ষে কোনো মন্তব্যই করতে রাজি না হলেও ‘টাইমস অব ইন্ডিয়া’কে দেয়া শাহরুখের বক্তব্যটি ঠিকই সালমানের পক্ষেই গেছে!
গত মাসের ২১ জুন নিজেকে ধর্ষিতার সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছেন সালমান খান। সালমানের এই মন্তব্যের প্রতিবাদে মুখর পুরো ভারত। কেউ সালমানের পক্ষ নিয়ে কথা বলছেন, আবার কেউ সালমানের এমন মন্তব্যে তাকে কাণ্ডজ্ঞানহীন বলেও মন্তব্য করেছেন। এরপর দ্রুতই ছড়িয়ে যায় তার বক্তব্যটি। সুরগোল পড়ে যায় চারদিকে।  
এরইমধ্যে ধর্ষিত নারীকে হেয় করে মন্তব্য করার ইস্যুকে ঘিরে সালমানের বিরুদ্ধে রাস্তায় নারীবাদী সংগঠনগুলো। রাস্তায় সালমানের বিরুদ্ধে স্লোগান ছাড়াও তার অসংখ্য ছবিও পুড়িয়ে দিতে দেখা গেছে। মামলাও হয়েছে এখন পর্যন্ত একাধিক। কিন্তু এমন মন্তব্যের জন্য এখনও মুখ খুলেননি সালমান।
ধর্ষিত নারীর সঙ্গে নিজের তুলনা করে সালমানের করা মন্তব্য ইস্যুতে এবার মুখ খুললেন শাহরুখ খান। তবে তিনি সালমানের পক্ষে কিংবা বিপক্ষে কোনো মতামত দিতে রাজি হননি।
টাইমস অব ইন্ডিয়াকে দেয়া মন্তব্যে শাহরুখ খানকে চলতি সালমান বিতর্ক নিয়ে জিজ্ঞেস করতেই তিনি উল্টো প্রশ্ন ছুড়ে বলেন, সালমান এভাবে(নিজেকে ধর্ষিত নারীর সঙ্গে তুলনা করাটা) বলাটা উচিত হয়নি বা হয়েছে এটা ঠিক করে দেয়ার সিদ্ধান্তটা কে নিল? ব্যক্তিগতভাবে আমার আসলে এই বিষয়ে মন্তব্য করাটা উচিত হবে না। গত কয়েক বছরে আমি উপলব্ধি করলাম, আমি প্রচুর অযোগ্য মন্তব্য করে ফেলেছি। আর এটা করা উচিত হবে না।
প্রসঙ্গত, সম্প্রতি একটি সাক্ষাৎকারে আসন্ন সিনেমা ‘সুলতান’-এর শুটিংয়ে যখন বক্সিং রিং থেকে বেরুতেন তখন নাকি হাঁফ ছেড়ে বাঁচতেন সালমান বলে মন্তব্য করেন সালমান। এমনকি তখন তার অনুভূতি হতো ধর্ষিত নারীর মতো! যে ধর্ষণের পর সোজা করে হাঁটতে পারে না। এমন ভারি ভারি কুস্তিগীরদের টেনে উপরে তোলেও সেইসব ধর্ষিত নারীর মতোই অবস্থা হয়ে যেত তার।

বিনোদন এর আরো খবর