রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০
logo
শুধু বলিউড নয়, আলিয়ার গন্তব্য হলিউড
প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ১২:৫৩:৩৪
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: ২০১২ সালে করন যোহরের হাত ধরে বলিউডে পা রাখেন ১৯ বছর বয়সী অভিনেত্রী আলিয়া ভাট। বর্তমানে তার বয়স ২৩। মাত্র চার বছরের মধ্যেই বলিউডের প্রতিষ্ঠিত আর অভিজ্ঞ নায়িকাদের ঘুম হারাম করে দিয়েছেন তিনি। কারণ এত অল্প বয়সেই একের পর এক ভালো সিনেমা উপহার দিয়ে যেমন সিনে-আলোচকদের তাক লাগিয়ে দিচ্ছেন, তেমনি বক্স অফিসেও দাপট দেখাচ্ছেন নিয়মিত। এমন দক্ষতা নিয়ে তাই বলিউডেই থমকে যেতে চান না আলিয়া!
‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমা দিয়ে অভিনয়ে পা রাখেন আলিয়া ভাট। এরপর হাইওয়ে, টু স্ট্যাটস, কাপুর এন্ড সন্স এবং সর্বশেষ করলেন শহীদ কাপুরের সঙ্গে এই বছরের সবচেয়ে আলোচিত সিনেমা ‘উড়তা পাঞ্জাব’। ছবিটি মুক্তির পর যতোটা না আলোচিত ছবির বিষয়বস্তু নিয়ে তারচেয়ে বেশি প্রশংসিত আলিয়ার দুর্দান্ত অভিনয়ের। আর এই প্রশংসার জোয়ারে ভেসে ভেসে এবার আলিয়া জানালেন, বিশ্বের যে কোনো মাধ্যম আর ভাষায় সিনেমা করতে আগ্রহী তিনি! এমনকি মুখ ফস্কে বললেন, তার পরবর্তী গন্তব্য হলিউড!
হ্যাঁ। একের পর এক হলিউডের সিনেমায় ব্যস্ত হতে দেখা যাচ্ছে বলিউড অভিনেতাদের। শশি কাপুর, অমিতাভ বচ্চন, অনুপম খের, অনিল কাপুর, ইরফান খান, নিমরত কৌর, প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাডুকোনের পর এবার হলিউডের প্রতি স্বেচ্ছায় আগ্রহ পোষণ করলেন আলিয়া ভাট।  তার বিশ্বাস হয়তো শিগগিরই তিনি তার গন্তব্য স্পর্শ করতে পারবেন।
বিশ্ব সিনেমায় অভিনয়ের আগ্রহ পোষণ করে আলিয়া ভাট সম্প্রতি বলেন, আমি সারা বিশ্বের যে কোনো ভাষার সিনেমায় অভিনয়ে আগ্রহী। লন্ডন আমার পরবর্তী গন্তব্য, তবে আপাতত সেখানে যাচ্ছি ছুটি কাটাতে। কিন্তু পরে হয়তো ঠিকই হলিউডে কাজের জন্যই যেতে হতে পারে। কারণ আমার পরবর্তী গন্তব্যতো হলিউ্ডই!
শুধু অভিনেত্রী হিসেবেই নয়, কণ্ঠশিল্পী হিসেবেও নাম আছে ২৩ বছর বয়সী আলিয়া ভাটের। অস্কারজয়ী শিল্পী এ আর রাহমানের কম্পোজে তিনি প্রথম তার অভিনীত ‘হাইওয়ে’ সিনেমায় সোহা সোহা নামের একটি গানে কণ্ঠ দেন। এছাড়াও হাম্পটি শর্মা কি দুলহানিয়া সিনেমার একটি গানেও কণ্ঠ দেন এই তারকা অভিনেত্রী ও শিল্পী
সদ্য মুক্তি পাওয়া ‘উড়তা পাঞ্জাব’ চলতি বছরে আলিয়ার দ্বিতীয় ছবি। এর আগে এ বছরে মুক্তি পেয়েছে সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে জনপ্রিয়তা পাওয়া সিনেমা ‘কাপুর এন্ড সন্স’। এছাড়া এরইমধ্যে ‘সুদ্ধি’, ‘বদরিনাথ কি দুলহানিয়া’ এবং গৌরি সিন্ধের নির্মাণে শাহরুখ খানের সঙ্গে নাম ঠিক না হওয়া ছবিতে শুটিং প্রায় সম্পন্ন করেছেন।
প্রসঙ্গ, সেন্সর বোর্ডের বাধা ও মুক্তির আগে অনলাইনে ফাঁস হওয়ার পরও ১৭ জুন মুক্তি পেয়েছে এই সময়ের তুমুল আলোচিত সিনেমা ‘উড়তা পাঞ্জাব’। ড্রাগের ছোবল নিয়ে নির্মিত এই ছবিটিতে আলিয়া ভাট ছাড়াও অভিনয় করেছেন হার্টথ্রব অভিনেতা শহীদ কাপুর, পাঞ্জাব সুপারস্টার দলজিৎ সিং ও কারিনা কাপুর। এরইমধ্যে মুক্তির গত আট দিনে  বক্স অফিসে ছবিটি আয় করেছে প্রায় পঞ্চাশ কোটি রুপি। অভিষেক চৌবের নির্মাণে ছবিটি প্রযোজনা করেছেন একতা কাপুরের ‘বালাজি মোশন পিকচার্স’ এবং নির্মাতা অনুরাগ কাশ্যপের প্রযোজনা হাউজ ‘ফ্যানটমস’!

বিনোদন এর আরো খবর