সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
logo
সালমানের বিরুদ্ধে উত্তাল ভারত
প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ১৭:১১:২১
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: গেল বছরে বলিউড কিং শাহরুখ খান ও আমির খানের পর এবার ভারতের রাজপথ উত্তাল হচ্ছে সুপারস্টার অভিনেতা সালমান খানের বিরুদ্ধে। সম্প্রতি সালমানের করা ধর্ষিত নারীকে নিজের সঙ্গে তুলনা করে মন্তব্য করায় তার বিরুদ্ধে ফুঁসছে অনেকে!
২১ জুন নিজেকে ধর্ষিতার সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছেন সালমান খান। সালমানের এই মন্তব্যের প্রতিবাদে মুখর পুরো ভারত। কেউ সালমানের পক্ষ নিয়ে কথা বলছেন, আবার কেউ সালমানের এমন মন্তব্যে তাকে কাণ্ডজ্ঞানহীন বলেও মন্তব্য করেছেন। এরপর দ্রুতই ছড়িয়ে যায় তার বক্তব্যটি। সুরগোল পড়ে যায় চারদিকে।
এরইমধ্যে পাটনায় ২২ জুন ধর্ষিত নারীকে হেয় করে মন্তব্য করার ইস্যুকে ঘিরে সালমানের বিরুদ্ধে রাস্তায় নামে কট্টর হিন্দুবাদী দল বিজেপি সমর্থিতরা। রাস্তায় সালমানের বিরুদ্ধে স্লোগান ছাড়াও তার অসংখ্য ছবি পুড়িয়ে দেয়। কুমপুত্তলিকা দাহ করে। এবং তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার কথাও বলে আন্দোলনকারীরা। পাটনা ছাড়াও ভারতের বিভিন্ন রাজ্যে পৃথক পৃথকভাবে সালমানের বিরুদ্ধে আন্দোলন হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম।
অন্যদিকে ধর্ষিত নারী ইস্যুতে মামলাও হয়েছে সালমান খানের বিরুদ্ধে। ২১ জুনে দেয়া সালমানের সাক্ষাৎকারে দেয়া ওই মন্তব্যে ধর্ষিতাদের প্রতি অসম্মান এবং জঘন্য অপরাধ হয়েছে দাবী করে মামলা হয়েছে। সালমানের বিরুদ্ধে লখনউ আদালতে পিটিশন ফাইল করেছেন সমাজকর্মী রফত জামাল। এছাড়া কানপুরে সালমানের বিরুদ্ধে এই ইস্যুতে মামলা দায়ের করেন মনোজ কুমার দীক্ষিত নামের এক আইনজীবী।

বিনোদন এর আরো খবর