মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
logo
বলিউডের বাজে অভিনেতা শাহরুখ, অভিনেত্রী সোনম
প্রকাশ : ২২ মে, ২০১৬ ১৪:২৯:৫৪
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: বছরের ভালো ছবিগুলোকে পুরস্কৃত করতে খোদ বলিউডে বছর শেষে ফেস্টিভালের একটা হিড়িক লেগে যায়। বছরের সেরা অভিনেতা, অভিনেত্রী, সেরা ছবি, সেরা নির্মাতাসহ সিনেমার বিভিন্ন ক্যাটাগরিতে দেয়া হয় সম্মাননা। সেগুলো মিডিয়াও খুব ফলাও করে প্রচার করে থাকে। এগুলো করা হয় মূলত বলিউডের ছবিগুলোকে অনুপ্রাণিত করতে!কিন্তু বছরের সেরা ছবি নির্বাচনের আদলে কয়েক বছর ধরে ভারতে চালু হয়েছে বছরের বাজে ছবিগুলো নিয়ে ‘ঘন্টা অ্যাওয়ার্ড’ কিংবা ‘কলা অ্যাওয়ার্ড’-এর মত ফিল্ম ফেস্টিভাল। স্যাটায়রমূলক এই অ্যাওয়ার্ডগুলোরও উদ্দেশ্য হচ্ছে দেশীয় সিনেমা সংশ্লিষ্টরা যাতে তার সিনেমার প্রতি যত্নবান হন। আর চলতি বছরে ঘন্টা অ্যাওয়ার্ড-এ বাজে অভিনেতা হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন শাহরুখ খান, আর বাজে অভিনেত্রীর পুরস্কার গেছে সোনমের হাতে!     
বাজে ছবি হিসেবে ঘন্টা অ্যাওয়ার্ড পেল ‘প্রেম রতন ধন পায়ো’...
৬ষ্ঠ বারের মত সদ্য অনুষ্ঠিত হয়ে গেছে ‘ঘন্টা অ্যাওয়ার্ড ২০১৬’। যেখানে ‘দিলওয়ালে’ সিনেমায় অভিনয় করে বাজে অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন শাহরুখ খান। বাজে ছবি হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে সালমান খান ও সোনম কাপুর অভিনীত ‘প্রেম রতন ধন পায়ো’, সেরা অভিনেত্রী হিসেবে ঘন্টা অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন সোনম কাপুর। এছাড়া ‘শানদার’ সিনেমা নির্মাণ করে ‘বাজে নির্মাতা’র পুরস্কার জিতে নিয়েছেন বিকাশ ভাল।
অন্যান্যে ফেস্টিভালে যেমন শীর্ষস্থানীয় তারকা অভিনেতা অভিনেত্রীদের দেখা যায়, ঘন্টা অ্যাওয়ার্ডে তেমনটি দেখা মেলেনা। সম্প্রতি ঘন্টা অ্যাওয়ার্ড-এর অনুষ্ঠানে তারপরও উপস্থিত হয়েছিলেন নাসির উদ্দিন শাহ, রত্না পাঠক, আরশাদ ওয়ারশি, মনিশ পালসহ অনেক অখ্যাত তারকা অভিনেতা অভিনেত্রীরা।তাদের উপস্থিতিতেই ‘ঘন্টা অ্যাওয়ার্ড’-এর ১৪টি ক্যাটাগরিতে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা হয়।   
‘ঘন্টা অ্যাওয়ার্ড ২০১৬-তে উপস্থিত তারকারা...
মিডিয়ায় ‘ঘন্টা অ্যাওয়ার্ড’টি মূলত প্রচার পায় না। যারা আয়োজক তারা মনে করেন, সারা বছরের ভালো সিনেমাগুলোকে যেমন বছর শেষে পুরস্কৃত করা হয় ঠিক তেমনি বছরের ‘বাজে’ ছবিগুলোকেও পুরস্কৃত করা উচিত। যারফলে স্যাটায়ারের মধ্য দিয়ে হয়তো ‘ঘন্টা অ্যাওয়ার্ড’ পাওয়া সিনেমা সংশ্লিষ্ঠরা তাদের ছবির দিকে নজর দেন। চলতি বছরে ‘ঘন্টা অ্যাওয়ার্ড’ জিতে নেয়া বিজয়ীদের পূর্ণ তালিকা দেখে নিতে পারেন এখানে:  
ঘন্টা অ্যাওয়ার্ড পাওয়া বিজয়ীদের তালিকা:
বাজে ছবি: প্রেম রতন ধন পায়ো
বাজে নির্মাতা: বিকাশ ভাল, শানদার
বাজে অভিনেতা: শাহরুখ খান, দিলওয়ালে
বাজে অভিনেত্রী: সোনম কাপুর, প্রেম রতন ধন পায়ো
বাজে গান: প্রেম রতন ধন পায়ো
বাজে অভিষেক: সুরজ পাঞ্চোলি, হিরো
বাজে প্বার্শ অভিনেতা: নীল নিতিন মুকেশ, প্রেম রতন ধন পায়ো
ডাব্লুউটিএফ: মনিশ পাল, রানবানকা
বাজে জুটি: বিপাশা-বিপাশা২, অ্যালোন
বাজে কাস্টিং: করন যোহর, বুম্বে ভেলভেট(গ্যাংস্টার চরিত্র)
কন্ট্রোভার্সি: কঙ্গনা-ঋত্বিকের সাম্প্রতিক বিবাদ
বাজে ব্রান্ড এন্ডরসমেন্ট: প্রিয়াঙ্কা চোপড়া, সিলভার পার্লস
শিট নোবডি স’: ওয়েলকাম টু করাচি
ঘন্টা টুইট অব দ্য ইয়ার: অভিষেক বচ্চন

বিনোদন এর আরো খবর