মঙ্গলবার, ২১ মে ২০১৯
logo
নাটোরের ৩শ’ ২২টি শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের ১৫ খন্ডের বই বিতরণ করা হচ্ছে
প্রকাশ : ২৮ আগস্ট, ২০১৭ ১২:২১:১২
প্রিন্টঅ-অ+
শিক্ষক ও শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে জেলার ৩২২টি শিক্ষা প্রতিষ্ঠানে হাসান হাফিজুর রহমান সম্পাদিত ও তথ্য মন্ত্রণালয় প্রকাশিত মুক্তিযুদ্ধ বিষয়ক ১৫ খন্ডের ‘বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধ দলিলপত্র’ বিতরণকরা হচ্ছে। জেলা শিক্ষা অফিসের মাধ্যমে জেলার ৭টি উপজেলার কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক ও ভোকেশনাল বিদ্যালয় সমূহে বিনামূল্যে এসব বই বিতরণ কার্যক্রম চলছে।
জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে সরকার সারা দেশে মোট ১৮ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ১৫খন্ডের বইটি বিতরণ করছে।
জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা মো. তারিকুল ইসলাম জানান, ইতোমধ্যে ৯০ শতাংশ প্রতিষ্ঠানে বিতরণ কাজ সম্পন্ন হয়েছে। বন্যার কারণে বিতরণ কাজ কিছুটা ব্যাহত হলেও ঈদের আগেই সব বই বিতরণ কাজ সম্পন্ন হবে।
সিংড়া উপজেলার বড়সাঐল টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: মোশাররফ হোসেন বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ক এসব বই শুধু পড়াই নয়, ভবিষ্যতে শিক্ষার্থীদের জন্যে বই পড়া প্রতিযোগিতা আয়োজনের কথাও আমরা ভাবছি।
জেলা শিক্ষা অফিসার মোঃ রমজান আলী আকন্দ বাসসকে বলেন, শিক্ষক, শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দকে ১৫ খন্ড বই পড়তে হবে এবং বিভিন্ন দিবসে আলোচনা ও প্রতিযোগিতার আয়োজন করতে হবে। তবেই সরকারের মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর প্রচেষ্টার এ উদ্যোগ সফলতা লাভ করবে।তাদের মধ্যে 

শিক্ষাঙ্গন এর আরো খবর