মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০
logo
মাদারীপুরে আইটি প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৭ ১৫:১২:২৩
প্রিন্টঅ-অ+
জেলায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট এবং গভর্নেন্স (এলআইটিসি) প্রকল্প এবং যুক্তরাজ্যভিত্তিক আর্নস্ট এন্ড ইয়ং-এর উদ্যোগে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সরকারী নাজিমউদ্দিন কলেজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সরকারী নাজিমউদ্দিন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নুরুল হক মিয়ার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিসিসির নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, এলআইসিটি প্রকল্প ব্যবস্থাপনা পরিচালক সরকার আবুল কালাম আজাদ, কমিউনিকেশন স্পেশালিস্ট অজিত কুমার সরকার ও প্রশিক্ষক মাহিন্দ্রা সুরিয়া নারায়ণ শাস্ত্রী। এ সময় বক্তারা বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে তথ্য প্রযুক্তিতে বিশ্ব মানের প্রশিক্ষণে গড়ে উঠবে ২০ হাজার দক্ষ মানব সম্পদ। ইতোমধ্যে ৬০ জেলায় ১১ হাজার জনের প্রশিক্ষণ শেষ হয়েছে এবং আরো ৯ হাজারের প্রশিক্ষণ চলমান রয়েছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিসিসি’র নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের যে স্বপ্ন দেখেছিলেন তা আজ আর স্বপ্ন নয়, নিরেট বাস্তব। ডিজিটাল বাংলাদেশের চারটি স্তম্ভের গুরুত্বপূর্ণ একটি স্তম্ভ একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদ গড়ে তোলা। ৬৪ জেলার কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিশ্বমানের প্রশিক্ষণ দিয়ে ৩০ হাজার দক্ষ মানব সম্পদ তৈরি করছে এলআইটিসি প্রকল্প। এর মধ্যে ২০ হাজার জনকে ফাউন্ডেশন ও ১০ হাজার জনকে টপ আপ আইটি প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। (সূত্র: বাসস)

শিক্ষাঙ্গন এর আরো খবর