শনিবার, ২৪ আগস্ট ২০১৯
logo
এশিয়ান ইউনিভার্সিটিতে ইন্ড্রাস্ট্রিয়াল স্টাডি ট্যুর
প্রকাশ : ০৪ ডিসেম্বর, ২০১৬ ১৬:১৮:৫১
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব
ঢাকা: এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিবিএ ৫৪তম ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ দেশের বৃহত্তম ও প্রাচীন জুট মিল ডেমরাস্থ ‘করিম জুট মিল’ পরিদর্শন করেছেন।

সম্প্রতি ছাত্র-ছাত্রীদের একাডেমিক অধ্যয়নের পাশাপাশি শিল্প সংশ্লিষ্ট বিষয়ে বাস্তব জ্ঞানের জন্যে ব্যবসায় প্রশাসন বিভাগ এই ট্যুরের আয়োজন করে।

এ ট্যুরে ছাত্র-ছাত্রীরা দেশের প্রধান অর্থকরী ফসল-সোনালী আঁশ পাট ও পাটজাত দ্রব্যের উৎপাদন, ব্যবস্থাপনা, বিক্রয় ও বৈদেশিক রপ্তানীর বিষয়ে বাস্তবভিত্তিক জ্ঞান লাভ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এ স্টাডি ট্যুর এর উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মাননীয় উপাচার্য বলেন, পাঠ্যপুস্তকের শিক্ষার পাশাপাশি এই ধরণের সফর তোমাদের বাস্তব শিক্ষালাভের সুযোগ করে দেবে। এটা তোমাদেরকে পেশাজীবনের জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

অনুষ্ঠান শেষে করিম জুট মিলের অনুষ্ঠান মঞ্চে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে পরিদর্শন কার্যক্রম পরিসমাপ্তি হয়।

বিভাগীয় প্রধান ও ব্যবসায় প্রশাসনের অনুষদের ডিন প্রফেসর ড. মো. মোশারফ হোসেন এ স্টাডি ট্যুরের সমন্বয় করেন।

ট্যুরে অংশগ্রহণ করেন এমবিএ সমন্বয়ক জুলফিকার আলী, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক নাসরিন জাহান, তারেক কুদ্দুস, আব্দুস সালাম, স্টুডেন্টস অ্যাফেয়ার্স এর ডেপুটি ডিরেক্টর মো. মিজানুর রহমান ভূইয়াসহ শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

এ পরিদর্শনকালে মিলের প্রজেক্ট ম্যানেজার, ম্যানেজার (প্রশাসন), ম্যানেজার (প্রডাকশন) এবং অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ আন্তরিকভাবে সহযোগিতা করেন।

শিক্ষাঙ্গন এর আরো খবর