সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
logo
সাংবাদিক হত্যাচেষ্টার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন
প্রকাশ : ০৭ নভেম্বর, ২০১৬ ১৯:১৫:১৫
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব
ঢাকা: ঢাকা: কেরোসিন দিয়ে যমুনা টিভির দুই সাংবাদিককে হত্যাচেষ্টায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
 
ঘটনায় জড়িতদের বিচার দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে সোমবার দুপুরে এ দাবি জানানো হয়।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এ মানববন্ধনের আয়োজন করে।
 
মানববন্ধনে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, সহযোগী অধ্যাপক ড. আসাদুজ্জামান, ঢাবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি হাসান নিটোল, বিভাগের সাবেক শিক্ষার্থী সোলায়মান নিলয়, যমুনা টেলিভিশনের জেষ্ঠ্য প্রতিবেদক মনির হোসেন ও ঢাবি সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।
 
ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, সাংবাদিকরা পেশাগত কাজ করতে গিয়ে বিভিন্ন জায়গায় তথ্য সংগ্রহ করবে। পরে তা প্রতিবেদন আকারে প্রকাশ করবে। সেখানে যদি কারো বক্তব্য প্রকাশিত না হয় তাহলে প্রতিবাদলিপি পাঠাতে পারে। যদি সেটিও প্রকাশিত না হয় তাহলে প্রেস কাউন্সিলে যেতে পারে। এসব কিছু উপেক্ষা করে যে ঘটনা ঘটলো তা অত্যন্ত জঘন্য এবং নিন্দনীয়।
 
ঢাবি সাংবাদিক সমিতির প্রতিবাদ: এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।
 
সোমবার সমিতির দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান নয়ন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান সভাপতি ফরহাদ উদ্দীন ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ।
 

শিক্ষাঙ্গন এর আরো খবর