সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
logo
রাবি শিক্ষিকার মৃত্যু: সহকর্মী আটক
প্রকাশ : ০৪ নভেম্বর, ২০১৬ ১০:৩৬:১৯
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব
রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আকতার জাহানের (৪৫) রহস্যজনক মৃত্যুর ঘটনায় আতিকুর রহমান রাজা নামের তারই এক সহকর্মীকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর তালাইমারী এলাকা থেকে ওই শিক্ষককে আটক করা হয়।

আটক আতিকুর রহমান রাজা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার আল আমিন আটকের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, “বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী নগরীর তালাইমারী এলাকা থেকে আতিকুর রহমানকে আটক করা হয়েছে। তিনি এখন আমার হেফাজতে, আমারই চেম্বারে আছেন। তাকে আকতার জাহানের মৃত্যুর বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে, নাকি ছেড়ে দেয়া হবে, তা জিজ্ঞাসাবাদ শেষে সিদ্ধান্ত নেয়া হবে।”

গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে জুবেরি ভবনে নিজ কক্ষ থেকে দরজা ভেঙে আকতার জাহানের লাশ উদ্ধার করা হয়। এ সময় তার কক্ষ থেকে দুটি সুইসাইড নোট উদ্ধার করে পুলিশ।

সুইসাইড নোটে লেখা ছিল, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক ও মানসিক চাপের কারণে আমি আত্মহত্যা করলাম। সোয়াদকে যেন তার বাবা কোনোভাবেই নিজের হেফাজতে নিতে না পারে। যে বাবা সন্তানের গলায় ছুরি ধরতে পারে, সে যেকোনো সময় সন্তানকে মেরেও ফেলতে পারে বা মরতে বাধ্য করতে পারে। আমার মৃতদেহ ঢাকায় না নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দেয়ার অনুরোধ করছি।’

এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে আকতার জাহানের ছোট ভাই কামরুল হাসান নগরীর মতিহার থানায় একটি মামলা করেন।

শিক্ষাঙ্গন এর আরো খবর