মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০
logo
সাদার্ন ভার্সিটিতে দুর্যোগ মোকাবেলা বিষয়ক কর্মশালা
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৭:৩৪
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) উদ্যোগে তিন দিনব্যাপী দুর্যোগ মোকাবেলা ও অগ্নি নির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলাবার বিকেল সোয়া ৩টার দিকে গণমাধ্যমকে পাঠানো জনসংযোগ কর্মকর্তা মো. সাইদুল ইসলাম চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।
এর আগে রোববার থেকে ইউনিভার্সিটির কনফারেন্স রুমে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।
প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগের সময় বিচলিত না হয়ে তাৎক্ষণিক মোকাবেলায় কিভাবে ক্ষয়ক্ষতি পরিমাণ কমানো সম্ভব এ ব্যাপারে সচেতনতা বাড়াতে এ কর্মশালার আয়োজন করা হয়।
কর্ণফূলী রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল শফিকুর রহমানের অনুপ্রেরণায় আয়োজিত এ কর্মশালার উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান।
কর্মশালায় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ড. মনতাজুল ইসলাম চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও কর্মশালার প্রশিক্ষক ক্যাপ্টেন কাজী নাজমুল হুদা এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ও প্লাটুন কমান্ডার পিইউও আতিকুর রহমান।
ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ও প্লাটুন কমান্ডার পিইউও আতিকুর রহমানের তত্ত্বাবধানে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় ক্যাডেটসহ ৬২ জন শিক্ষার্থী অংশ নেন।
তিন দিনব্যাপী এ কর্মশালায় শিক্ষার্থীদের তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও কর্মশালার প্রশিক্ষক ক্যাপ্টেন কাজী নাজমুল হুদা।

শিক্ষাঙ্গন এর আরো খবর