শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
ঢাবি খ ​ইউনিটে পাস ১১.৪৩%
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩২:৪৭
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। পাস করেছে ৩ হাজার ৮০০ শিক্ষার্থী। পাসের হার ১১ দশমিক ৪৩ শতাংশ।
সোমবার সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন ভিসি আ আ ম স আরেফিন ​সিদ্দিক।
গত শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় যোগ্য বিবেচিত এই ৩ হাজার ৮০০ জনের মধ্যে ২ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী কলা ও মানবিক অনুষদের বিভিন্ন বিভাগে লেখাপড়ার সুযোগ পাবেন।
শিক্ষার্থীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে du > kha> roll number লিখে 16321 নম্বরে এসএমএস পাঠিয়ে জানতে পারবেন ফল। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.eis.du.ac.bd/) থেকেও ফল জানা যাবে।
‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য ৩৪ হাজার ৬১৬ জন আবেদন করলেও ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩৩ হাজার ২৫৫ জন। এর মধ‌্যে খাতা বাতিল হয়েছে ৮৭৯ জনের।
অনুত্তীর্ণরা ভর্তি পরীক্ষার নির্ধারিত ফি দিয়ে ২৭ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর মধ্যে ডিন অফিসে ফলাফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন বলে জানান ভিসি অধ্যাপক আরেফিন সিদ্দিক।
তিনি জানান, উত্তীর্ণদের এখন বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে গিয়ে ২৮ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ‘চয়েস ফরম’ পূরণ করতে হবে।
আর কোটায় আবেদনকারীদের ২৭ অক্টোবর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

শিক্ষাঙ্গন এর আরো খবর