শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯
logo
রাবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি, উজ্জিবীত নেতাকর্মীরা
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১২:০০
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

রাবি: ছয় সদস্য বিশিষ্ট কমিটি গঠনের দুই বছর পরে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় সংসদ।
গত ১০ সেপ্টেম্বর ইমতিয়াজ আহমেদকে সভাপতি করে ও কামরুল হাসানকে সাধারণ সম্পাদক করে রাবি শাখার ১৪৩ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান।
তবে দীর্ঘদিন পরে হলেও পূর্ণাঙ্গ কমিটি হওয়ায় নতুন করে উজ্জিবীত হয়েছে রাবি ছাত্রদলের নেতাকর্মীরা।
অনুমোদিত ১৪৩ সদস্য বিশিষ্ট কমিটিতে ৪০ জনকে সহ-সভাপতি, ২০ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, সাত জনকে সহ-যুগ্ম সাধারণ সম্পাদক, ১১ জনকে সহ-সাংগঠনিক সম্পাদক, ২৯ জনকে কমিটির বিভিন্ন সম্পাদকীয় পদে এবং ৩৩ জনকে কার্যকরী সদস্য করা হয়েছে।
এর আগে গত ২০১৪ সালের ২৪ জুলাই তৎকালীন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুঁয়েল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব ছয় সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।
ছয় সদস্য বিশিষ্ট কমিটিতে ইমতিয়াজ আহমেদকে সভাপতি, আহসানউজ্জামান অলিনকে সিনিয়ার সহ-সভাপতি, ইসমাইল হোসেনকে সহ-সভাপতি, কামরুল হাসানকে সাধারণ সম্পাদক, সুলতান আহমেদ রাহিকে যুগ্ম-সাধারণ সম্পাদক ও রাজু আহম্মেদ মামুনকে সাংগঠনিক সম্পাদক করা হয়।
এদিকে দীর্ঘদিন পরে হলেও নতুন কমটি হওয়ায় নতুন করে উজ্জিবীত ভাব বিরাজ করছে দলীয় নেতাকর্মীদের মধ্যে।
নতুন কমিটির সহ-সভাপতি স্মরণিকা ইসলাম শীতল তার অনুভূতি ব্যক্ত করে বলেন, ছোট বেলা থেকেই যে আদর্শ লালন করে আসছি। সেই ছাত্রদলের মতো সংগঠনের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি হয়েছি। এটা আমার জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি।
একইভাবে নতুন কমিটিতে স্থান পাওয়া যুগ্ম-সাধারণ সম্পাদক শাকিলুর রহমান সোহাগ বলেন, রাবির শাখার আমাকে যুগ্ম-সাধারণ সম্পাদক করায় কেন্দ্রীয় কমিটি ও বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি-সম্পাদককে ধন্যবাদ জানাচ্ছি। আগামী দিনে দলের প্রতিটি কর্মসূচিতে আমার জায়গা থেকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে দেশনেত্রী খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করবো।
 
কমিটির ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসান বলেন, অতীতের ন্যায় বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে সরব থাকবে। আর এই পূণাঙ্গ কমিটি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ঘোষিত কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে সরকার পতনের আন্দোলন তরন্বিত করবে।

শিক্ষাঙ্গন এর আরো খবর