মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার মান বাড়াতে চেষ্টা করছে: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৭:২৩
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

ঢাকা: শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, কিছু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার মানোন্নয়নে এবং গুনগত শিক্ষার মান নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেসব বিশ্ববিদ্যালয়ে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশি শিক্ষার্থীও পড়াশুনা করছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাদের মধ্যে অন্যতম।
বৃহস্পতিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, একশ একর জায়গার উপর নির্মিত শিক্ষার্থীদের বিশ্বমানের সব সর্বাধুনিক সুবিধা সম্বলিত ড্যাফোডিল বিশাল সবুজ স্থায়ী ক্যাম্পাসে গুনগত শিক্ষা প্রদানের উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
তিনি আশা প্রকাশ করেন বিশ্বমানের এ ক্যাম্পাস বিপুল সংখ্যক বিদেশি শিক্ষার্থীদেও আকর্ষণ করবে এবং মান সম্মত ও দক্ষ গ্র্যাজুয়েট তৈরিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
সাক্ষাৎকালে প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীকে জানান, আশুলিয়ায় নগরীর কোলাহলমুক্ত পরিবেশে একশ একর জায়গার উপর পরিবহন, খেলাধুলা, ৬০০০ আসনবিশিষ্ট মাল্টিপারপাস কনভেনশান সেন্টার, অডিটরিয়াম, মহিলা ও পুরুষ উভয় প্রকারের শিক্ষার্থীদের জন্য আবাসিক সুবিধা সম্বলিত আন্তজার্তিক মানের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস গড়ে তোলা হয়েছে।
সাক্ষাৎকালে প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীকে আরো জানান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিভিন্ন দেশের প্রায় ২৫০ জন বিদেশি শিক্ষার্থী অধ্যয়ন করছে। প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অগ্রগতি ও সার্বিক কর্মকাণ্ড এবং আসন্ন বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানের প্রস্তুতির বিভিন্ন বিষয়ও মন্ত্রীকে অবহিত করেন।
          
প্রতিনিধি দলের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার, কোষাধ্যক্ষ হামিদুল হক খান, পরিচালক (প্রশাসন)  মোহাম্মদ ইরমান হোসেন এবং উর্ধতন সহকারী পরিচালক (জনসংযোগ) মোঃ আনোয়র হাবিব কাজল প্রমুখ।

শিক্ষাঙ্গন এর আরো খবর