বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
জবির শ্রেণিকক্ষে তালা, সড়ক অবরোধ
প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৬ ১১:৫৩:১৭
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

ঢাকা: রাজধানীর নাজিমুদ্দিন রোডে অবস্থিত পুরাতন কেন্দ্রীয় কারাগার এলাকায় জাতীয় চার নেতার নামে চারটি হল নির্মাণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত আছে।
মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে শিক্ষার্থীরা জবির গেট থেকে একটি মিছিল নিয়ে রায়সাহেব বাজারে অবস্থান নেন। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মিছিলে অংশ নেন কয়েক হাজার শিক্ষার্থী। এতে পুরান ঢাকার বিভিন্ন এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষার্থীরা টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন। ধীরে ধীরে শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে। নাশকতার আশঙ্কায় রায়সাহেব বাজার ও আশপাশের এলাকায় দোকান বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা।
আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী মুন্নি আক্তার বলেন, যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে হল নির্মাণের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত না আসবে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।
আন্দোলনের বিষয়ে জানতে চাইলে লালবাগ থানার উপকমিশনার (ডিসি) ইব্রাহিম খান জানান, হলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা তাঁতীবাজারে যাওয়ার সময় পুলিশ ব্যারিকেড দেয়। পরে তাঁরা রায়সাহেব বাজারে অবস্থান নেয়। জনদুর্ভোগ যেন না হয়, সেদিকে লক্ষ রাখতে তাদের অনুরোধ করা হয়েছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান জানান, আন্দোলনরত শিক্ষার্থীরা টায়ারে আগুন জ্বালিয়ে তার দিকে ছুড়ে মারে। এতে তার শরীরের কিছু অংশ পুড়ে যায়।

শিক্ষাঙ্গন এর আরো খবর