রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
হেরোইন সেবনের অভিযোগে জাবির ২ শিক্ষার্থী বহিষ্কার
প্রকাশ : ১২ আগস্ট, ২০১৬ ১৫:৪৩:১০
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

জাবি: হেরোইন সেবনের সময় আটক হওয়া দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসন।
বৃহস্পতিবার রাত ৮টায় অনুষ্ঠিত জাবি প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। জাবি রেজিস্টার আবু বকর সিদ্দিক এ তথ্য জানান।
বৃহস্পতিবার বিকেলে জাবির আ ফ ম কামালউদ্দিন হলের ৩৩৫ নম্বর কক্ষ থেকে গোপন তথ্যের ভিত্তিতে ওই দুই শিক্ষার্থীকে হাতেনাতে ধরা হয়। পরে তাদের পুলিশে সোর্পদ করা হয়।
ওই দুই শিক্ষার্থী হলেন- বাংলা বিভাগের ৩৯তম ব্যাচের আল বেরুনী হলের মাইনুদ্দিন জনি ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী মো. সাজ্জাদ হোসেন সায়েম।
আবু বকর সিদ্দিক জানান, ওই দুই শিক্ষার্থীর হেরোইন সেবনের ঘটনায় বৃহস্পতিবার রাত ৮টায় ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভা অনুষ্ঠিত হয়। এর পর অনুষ্ঠিত হয় জরুরি সিন্ডিকেট সভা। জরুরি সিন্ডিকেটে ডিসিপ্লিনারি বোর্ডের সুপারিশ অনুযায়ী তাদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।
আবু বকর সিদ্দিক আরো জানান, জাবির ছাত্র কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে ওই দুই শিক্ষার্থীর হেরোইন সেবনের ঘটনা তদন্ত করতে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হয়েছে।

শিক্ষাঙ্গন এর আরো খবর