সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
logo
অবশেষে ইবির ভিসিকে অব্যাহতি
প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ১৯:৪৬:৪১
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

কুষ্টিয়া: দীর্ঘদিন ধরে অচলাবস্থা চলার পর অবশেষে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকারকে অব্যাহতি দেয়া হয়েছে। রাষ্ট্রপ্রতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে চ্যান্সেলর আব্দুল হামিদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এ কথা জানানো হয়।
বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত জানানো হয় বলে বিশ্ববিদ্যালয়ে তথ্য ও প্রকাশনা ও জনসংযোগ অফিসের কর্মকতারা জানিয়েছেন।
দীর্ঘদিন ধরে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অচলবস্থা বিরাজ করছে। বিশেষ করে নিয়োগ ও টেন্ডার বাণিজ্যের অভিযোগ তুলে প্রোভিসি ক্যাম্পাস ছাত্রলীগের একটি অংশকে সাথে নিয়ে ভিসি বিরোধী আন্দোলন করে আসছিলেন। তবে ক্যাম্পাস ছাত্রলীগের বর্তমান কমিটি ভিসির পক্ষে থাকায় তাদের প্রতিরোধের মুখে একপ্রকার অচলাবস্থা সৃষ্টি হয়েছিল। কিছুদিন আগেও ভিসি বিরোধীদের হাতে উপাচার্য কার্যালয়ের কর্মকর্তা কর্মচারী মারধরের শিকার হন।
ভিসির বিরুদ্ধে করা অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উচ্চপর্যায়ের কমিটি তদন্ত করে। গত বছর ২৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের কাছে প্রতিবেদন জমা দেয়া হয়। ‘নয়টি অভিযোগের প্রমাণসহ অন্যান্য অভিযোগসমুহ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে’ বলে কমিটি প্রতিবেদনে উল্লেখ করেছে।
এরপরই তাকে অব্যাহতি দেয়া হলো।

শিক্ষাঙ্গন এর আরো খবর