শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০
logo
চুয়েটে স্নাতক শিক্ষা কার্যক্রম বন্ধ, হল ছাড়ার নির্দেশ
প্রকাশ : ০৭ এপ্রিল, ২০১৬ ১৬:৪৪:১০
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলাকালেই স্নাতক পর্যায়ে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে তাদের হলত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে স্নাতকোত্তর পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম যথারীতি চলবে বলে জানানো হয়েছে।
ঘোষণা অনুযায়ী, আজ বিকেল ৩টার মধ্যে স্নাতক পর্যায়ের ছাত্রদের এবং আগামীকাল সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হলত্যাগ করতে হবে।
এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পুনরায় আদেশ না দেয়া পর্যন্ত চুয়েটের স্নাতক পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম (পরীক্ষাসহ) বন্ধ ঘোষণা করা হলো।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপাচার্য, উপ-উপাচার্য, সব ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট ও রেজিস্ট্রারের সমন্বয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।
সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গত ২৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের ছাত্র মো. মুহাইমিনুল ইসলাম মদুনাঘাট এলাকায় সড়ক দুর্ঘটনার নিহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।
এ সময় ছাত্রছাত্রীরা বেশ কিছু দাবি জানিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করেন। একই সঙ্গে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রধান ফটকে কয়েক দফায় তালা লাগিয়ে দেন।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ বিষয়ে দফায় দফায় বৈঠক করেন। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেওয়া হলেও বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রাখেন শিক্ষার্থীরা।

শিক্ষাঙ্গন এর আরো খবর