মঙ্গলবার, ২১ মে ২০১৯
logo
বড়হাটে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, ১৪৪ ধারা জারি
প্রকাশ : ৩১ মার্চ, ২০১৭ ১৩:৪১:৪৫
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব
মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলার ফতেপুরে (এলাকাটি নাসিরপুর নামেও পরিচিত) অভিযানের পর এবার শহরের ৬ নম্বর ওয়ার্ডের বড়হাট এলাকায় আরেকটি ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শুরু করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ অস্ত্র ও কৌশল ইউনিট (সোয়াট)। একই সঙ্গে বড়হাট ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে সোয়াট অভিযান শুরু করে বলে জানিয়েছেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার এসপি রওশনুজ্জামান।

এর আগে শুক্রবার সকাল ৮টার দিকে সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। বৃহস্পতিবার রাতভর ওই এলাকা রেকি করেন বিশেষ এই বাহিনীর সদস্যরা।

এদিকে সকাল পৌনে ৯টার দিকে ওই বাড়ির ভেতর থেকে বেশ কয়েকটি গুলির শব্দ শোনা গেছে। সকাল ৮টা থেকে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়ক ও পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ড দিয়ে কাউকে যাতায়াত করতে দেয়া হচ্ছে না। শহরের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে।

বৃহস্পতিবার রাতে মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান গণমাধ্যমকে বলেন, “এরই মধ্যে একটি অভিযান (ফতেপুর) শেষ হয়েছে। এখন আমরা বড়হাটে অভিযানের প্রস্তুতি নিচ্ছি। রাতে রেকি করা হবে। কাল শুক্রবার সকাল থেকে অভিযান শুরু হতে পারে।”

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলার ফতেপুরে ‘জঙ্গি আস্তানা’য় আইনশৃঙ্খলা বাহিনীর ‘অপারেশন হিটব্যাক’ শেষ হয়। এতে সাত থেকে আটজন নিহত হয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

অভিযান শেষে বিকেলে সদর উপজেলার খলিলপুর ইউনিয়ন কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার ফতেপুর এলাকায় দুটি বাড়ি গত বুধবার থেকে ঘেরাও করে রাখেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ বাড়ি দুটির মালিক লন্ডনপ্রবাসী সাইফুর রহমান।a

জেলা এর আরো খবর