মঙ্গলবার, ২১ মে ২০১৯
logo
কুসিক নির্বাচন
বিএনপির প্রার্থী সাক্কুর জয়
প্রকাশ : ৩১ মার্চ, ২০১৭ ১০:৪০:৫০
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব
কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন(কুসিক) নির্বাচনের মেয়র পদে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি প্রায় ১১ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।

নির্বাচনের মোট ১০৩টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। দুটি কেন্দ্রের ফলাফল স্থগিত রয়েছে। এ দুটি কেন্দ্রের মোট ভোট বিজয়ী প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে কম।

১০১ কেন্দ্রের ফলাফলে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬৮ হাজার ৯৪৮ ভোট। আর নৌকা মার্কার প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭ হাজার ৮৬৩ ভোট।

বৃহস্পতিবার দিনভর ভোট শেষে সন্ধ্যার পর থেকে অস্থায়ী কার্যালয় থেকে কেন্দ্রভিত্তিক ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা বেশি। ওই সিটিতে নারী ভোটারের সংখ্যা এক লাখ পাঁচ হাজার ৪৪৭ জন। পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ দুই হাজার ১১৯ জন।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী ছাড়াও লড়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি)  শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ। এ ছাড়া কাউন্সিলর প্রার্থী লড়েছেন ১১৪ ও সংরক্ষিত কাউন্সিল প্রার্থী ৪১ জন।

২০১১ সালে দুটি পৌরসভাকে এক করে কুমিল্লা সিটি করপোরেশন ঘোষণা করা হয়। এর পরের বছরই অনুষ্ঠিত হয় সিটির প্রথম নির্বাচন।

ওই নির্বাচনে মনিরুল হক সাক্কু আওয়ামী লীগ সমর্থিত আফজল খানকে পরাজিত করেন। বিলুপ্ত পৌরসভারও চেয়ারম্যান ছিলেন মনিরুল হক সাক্কু।

এবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে লড়েন আফজল খানের মেয়ে ও সিটির সাবেক কাউন্সিলর আঞ্জুম সুলতানা সীমা। তিনি বিলুপ্ত পৌরসভার প্যানেল চেয়ারম্যান ছিলেন।

জেলা এর আরো খবর