বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
সাঁওতালদের মামলায় গ্রেফতার আরো ২
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৬ ১৪:৫৬:৫৯
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব
গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলা, লুটপাট, অগ্নিসংযোগ এবং গুলি করার ঘটনায় করা মামলায় সন্দেহভাজন আরো দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার দিবাগত রাতে উপজেলার সাপমার ইউনিয়নের তরফ কামাল কামারপাড়া গ্রাম থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে মামলাটিতে মোট ১০ জনকে গ্রেফতার করা হলো।

গ্রেফতারকৃত দুইজন হলেন-ওই গ্রামের গ্রামের মৃত নায়েব আলীর ছেলে ছরোয়ার হোসেন (৪২) ও একই গ্রামের আবদুর রহমানের ছেলে আকবর আলী (৫০)।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন খবরে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। দুপুরের মধ্যে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে।

৬ নভেম্বর সাঁওতালপল্লীতে হামলার ঘটনার ১১ দিন পর সাঁওতালদের পক্ষে মুয়ালীপাড়া গ্রামের সমেস মুরমুরের ছেলে স্বপন মুরমু বাদী হয়ে বুধবার গভীর রাতে অজ্ঞাত পরিচয় পাঁচ থেকে ছয়শ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় মামলা করেন।

প্রসঙ্গত, গত ৬ ও ৭ নভেম্বর সাহেবগঞ্জ ইক্ষু খামারের শ্রমিক-কর্মচারী ও পুলিশের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে তিন সাঁওতাল নিহত ও অন্তত ৩০ জন আহত হন। সংঘর্ষে সাঁওতালদের ছোঁড়া তীরে ৯ পুলিশ আহত হন। সংঘর্ষের পর পুলিশ প্রশাসনের উপস্থিতিতে সাঁওতালদের কয়েক শ’ ঘরে ভাংচুর করে আগুনে পুড়িয়ে ফেলা হয়। এ সময় সাঁওতালদের চাষ করা বিভিন্ন ফসলের জমির ফসলও লুটপাটের ঘটনা ঘটে।

জেলা এর আরো খবর