সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯
logo
কিবরিয়া হত্যায় মেয়র গউছের জামিন নামঞ্জুর
প্রকাশ : ০১ নভেম্বর, ২০১৬ ১৬:৩৪:০০
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব
হবিগঞ্জ: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যায় বিস্ফোরক মামলায় হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জি কে গউছের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আতাবুল্লাহ এ আবেদন নামঞ্জুর করেন।

মঙ্গলবার উক্ত মামলায় জি কে গউছের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী মো. আব্দুল হাই।

জামিন আবেদনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী।

আদালত সূত্রে জানা যায়, বিস্ফোরক মামলাটি বিচারের জন্য গত ২৩ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইবুলনালে স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু পলাতক আসামিদের বিষয়ে সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য মামলাটি গত ২৭ অক্টোবর পুনরায় হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে ফেরত পাঠানো হয়।

২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ ৫ জন।

এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। হত্যা মামলাটি বর্তমানে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন আছে। উভয় মামলায় মোট ৩২ জন আসামি রয়েছেন।

এর মাঝে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জে সাময়িক বরখাস্তকৃত মেয়র জি কে গউছসহ কারাগারে আটক আছেন ১৬ জন।

আর খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ পলাতক আছেন ৮ জন এবং উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন জেলা বিএনপির সাবেক সহ সভাপতি একেএম আব্দুল কাইয়ুমসহ ৮ জন।

এর আগে সোমবার একই মামলায় জামিন আবেদন করা হয় সিলেটের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর। এটিও নামঞ্জুর হয়।
 

জেলা এর আরো খবর