মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
চন্দ্রঘোনায় যান চলাচল বন্ধ
প্রকাশ : ০১ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৫৩:১০
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

বান্দরবান: বান্দরবান চন্দ্রঘোনা রাঙ্গামাটি সড়কে এখনো যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সড়কের বাকিছাড়া মুখ এলাকায় ভারী বালু বোঝাই ট্রাকসহ একটি লোহার বেইলী ব্রীজ ভেঙ্গে গেলে বুধবার বিকেল থেকে এই সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে সড়কের উভয় দিকে যানবাহন আটকা পরেছে। সাধারণ মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।
স্থানীয়রা জানান, বুধবার বিকেলে বালু বোঝাই একটি ট্রাক ব্রিজঘাটা এলাকা থেকে আসার সময় বাকিছাড়া বেইলী ব্রীজটি ভেঙ্গে পরে যায়। এরপর থেকে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আজ সকাল থেকে সড়ক জনপথ বিভাগের কর্মীরা ব্রীজটির সংস্কার কাজ শুরু করেছে। ব্রীজটি আগে থেকেই নড়বড়ে ছির। এর আগেও সড়ক জনপথ বিভাগ এটি মেরামত করেছে। এই সড়কে চলাচলকারী যানবাহনের চালক শ্রমিকরা জানান, সড়কের বিভিন্ন অংশে অনেক বেইলী ব্রীজ নড়বড়ে অবস্থায় রয়েছে। প্রায় সময় ব্রীজগুলো ভেঙ্গে গিয়ে বা ডেবে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে পরে। অনেক সময় যানবাহনের ক্ষতিও হয়।
এসব ঝুঁকিপূর্ণ ব্রীজগুলো জরুরী ভিত্তিতে মেরামত করা প্রয়োজন বলে জানান যানবাহন চালকরা। এ বিষয়ে সড়ক জনপথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী আশিষ মুখার্জী জানান ভেঙ্গে পরা বেইলী ব্রীজটি বৃহস্পতিবার মেরামত করার উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু এর আগেই এটি ভেঙ্গে পরে। বাকিছাড়া ব্রীজসহ সড়কের অন্যান্য ব্রীজগুলোও মেরামতের উদ্যোগ নেয়া হয়েছে।
 

জেলা এর আরো খবর