শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
বিদ্যুতের দাবিতে মানিকছড়িতে বিক্ষোভ
প্রকাশ : ৩০ আগস্ট, ২০১৬ ১৪:১৬:১১
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে বিদ্যুতের ধারাবাহিক লোডশেডিংয়ের নামে গ্রাহক হয়রানির প্রতিবাদে দোকান-পাট বন্ধ রেখে বিদ্যুৎ অফিস ঘেরাও, বিক্ষোভ মিছিল করেছে মানিকছড়ির ব্যবসায়ীরা।
সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা এ বিক্ষোভসহ ধর্মঘট পালন করে। পরে সমস্যা সমাধানের দাবিতে ইউএনও’র মাধ্যমে  স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়ীরা ।
গত কয়েকদিন ধরে লাগাতার শোডশেডিং এবং বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে  রোববার সন্ধ্যায় মানিকছড়ি বাজারস্থ জেনারেল রেস্টুরেন্ট চত্বরে আয়োজিত এক সমাবেশে থেকে এ কর্মসূচি ঘোষণা করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রুপেন পাল ও সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম।
ব্যবসায়ীদের অভিযোগ, দীর্ঘদিন মানিকছড়ির বিদ্যুৎ গ্রাহকরা দূর্ভোগ পোহাচ্ছে। সপ্তাহে শনিবার ও সোমবার সকাল থেকে বিকাল বিদ্যুৎ না থাকা এবং অন্যান্য সময়ে ২৪ ঘন্টায় ১৬/১৭ ঘন্টা লোডশেডিং যন্ত্রণার পাশাপাশি লো-ভোল্টেজ সমস্যায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এছাড়া ভূয়া বিল, অবৈধ সংযোগের বিল ব্যবসায়ীদের ঘাড়ে চাপিয়ে দেওয়াসহ নানাভাবে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়ে আসছে।
 
যার কারণে সোমবার সকাল থেকে মানিকছড়ি, মহামুনি ও তিনটহরী বাজারের ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ রেখে আধা-বেলা ধর্মঘট ও বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসুচী পালন করে।
 
কর্মসুচী চলাকালে সকাল থেকে বাজারের শতশত দোকান-পাট বন্ধ রেখে ব্যবসায়ীরা মিছিলসহ রাস্তায় নেমে আসে। সকাল-১০ থেকে ১২ পর্যন্ত সকল ব্যবসায়ী চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ ।  সেখানে বিদ্যুৎ কর্মকর্তার দুর্নীতি ও গ্রাহক হয়রানির তীব্র সমালোচনা করে বক্তব্য রাখেন ব্যবসায়ী নেতা মো. নুর ইসলাম, মো. আকতার হোসেন ভূইঁয়া, মো. কাউচার হামিদ প্রমূখ।
 সমাবেশের এক পর্যায়ে মানিকছড়ি গিরি মৈত্রী ডিগ্রী কলেজ থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়। বিদ্যুৎ অফিস ঘেরাওকালে প্রায় ঘন্টাখানিক চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের দু’পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর চেষ্টায় সড়কে গাড়ী চলাচল স্বাভাবিক হয়।
সমস্যা সমাধানের দাবিতে ব্যবসায়ী নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মাকরলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ শেষে উপজেলা নিবার্হী অফিসার যুথিকা সরকার আন্দোলনরত ব্যবসায়ী কর্তৃক শান্তিপূর্ণ কর্মসূচি পালন করায় তাঁদের ধন্যবাদ জানিয়ে বলেন, বিদ্যুৎ সংশ্লিষ্ট অভিযোগ (স্মারকলিপি) উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

জেলা এর আরো খবর