সোমবার, ২০ জানুয়ারি ২০২০
logo
বগুড়ার সারিয়াকান্দির নিম্নাঞ্চল প্লাবিত
প্রকাশ : ৩০ জুলাই, ২০১৬ ১৪:২১:২৩
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

বগুড়া: গত কয়েকদিনে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বগুড়ার সারিয়াকান্দির ৯টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে উপজেলার লক্ষাধিক মানুষ।
আর সেই সাথে পানিবন্দি মানুষের অনেকেই আশ্রয় নিয়েছে পাশ্ববর্তী বাঁধে ও উঁচু জায়গায়। তারা খাদ্য, পানি ও স্যানিটেশন সুবিধার অভাবে কষ্টে দিন কাটাচ্ছে। এখন পর্যন্ত সরকারি সাহায্য পর্যাপ্ত নয় বলে অভিযোগ করেছে বানভাসি মানুষেরা।
গত কয়েকদিনের টানা বৃষ্টি ও উজানের ঢলে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ৯টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি, খাদ্য, জ্বালানি ও গবাদিপশুর খাদ্য সংকট তীব্র আকার ধারণ করেছে। সরকারি সহায়তা পর্যাপ্ত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে বন্যাকবলিত হতদরিদ্র মানুষেরা।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে পানি ঢোকায় ১৬টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ হয়ে গেছে। এতে লেখাপড়ার ক্ষতি হচ্ছে শিক্ষার্থীদের।
এখন পর্যন্ত সরকারিভাবে সারিয়াকান্দি উপজেলায় ৫০ মেট্রিক টন চাল ও ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন সারিয়াকান্দি উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সারোয়ার আলম।
বগুড়ায় সারিয়াকান্দি পয়েন্টে যমুনার পানি বর্তমানে বিপদ সীমার ৮০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা এর আরো খবর