রোববার, ০৭ মার্চ ২০২১
logo
কাপাসিয়ায় নাট্যকর্মী খুন
প্রকাশ : ২২ মে, ২০১৬ ১০:১০:০৪
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

গাজীপুর: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গাজীপুরের কাপাসিয়ায় একই নাট্যদলের সদস্যদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন এক নাট্যকর্মী। এ সময় তার বাবাও আহত হয়েছেন।
শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
নিহত নাট্যকর্মীর নাম ফারুক হোসেন (৪০)। তিনি কাপাসিয়ার কুলগঙ্গা গ্রামের আবদুল বারেকের ছেলে। ফারুক কৃষি কাজের পাশাপাশি নাটকে অভিনয় করতেন।
খোঁজ নিয়ে জানা যায়, কুলগঙ্গা গ্রামের আবদুল বারেক ও তার ছেলে ফারুক হোসেন  একই গ্রামের আবদুল বাতেন (৪৫) ও তার ছেলে শাকিলের (১৮) সঙ্গে একই নাট্যদলে কাজ করতেন। ব্র্যাক পরিচালিত বাল্যবিবাহ বিরোধী নাটকে তারা অভিনয় করতেন। অভিনয়ের পাওনা টাকা নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য চলছিল।
পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাতে কাপাসিয়ার বরবের গ্রামে বাল্যবিবাহ প্রতিরোধ ও মাদকবিরোধী একটি নাটিকা পরিবেশন করে এই নাট্যদল। নাটক পরিবেশন শেষে ফারুক তাদের বাড়ির পাশে সিংহশ্রী বটতল চৌরাস্তা মোড় বাজারের মোহসিনের দোকানে বসে অন্য নাট্যকর্মী কাদির ও মতিনকে নিয়ে চা পান করছিল।
এ সময় আবদুল বাতেন ও তার ছেলে শাকিল সেখান থেকে ফারুককে  ডেকে নিয়ে রাস্তার পাশে যায়। এ সময় ফারুককে এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন বাতেন ও তার ছেলে। চিৎকার শুনে ছেলেকে রক্ষা করতে গেলে হামলাকারীরা আবদুল বারেককেও ছুরিকাঘাত করেন।
পরে স্থানীয় লোকজন আহত ফারুককে উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কতর্ব্যরত চিকিৎসক ফারুককে মৃত ঘোষণা করেন।
কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মাসুম বিল্লাহ জানান, ফারুককে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।  
কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি সিদ্দিক জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। পুলিশ ফারুকের লাশ উদ্ধার করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় মামলা হয়নি। কেউ গ্রেফতারও হয়নি।
 

জেলা এর আরো খবর