বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০
logo
মঠবাড়িয়ায় বিজিবির গুলিতে ৫ জন নিহত
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৬ ০৯:৫২:০৪
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

পিরোজপুর : ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে পিরোজপুরের মঠবাড়িয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের গুলিতে পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো অনেকে। তবে অসমর্থিত সূত্র বলছে নিহতের সংখ্যা ছয়জন।
মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ধানীসাফা ইউনিয়নের সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেছন মঠবাড়িয়া পৌর মেয়র ফেরদৌস আহমেদ। পিরোজপুর জেলার পুলিশ সুপার ওয়ালিদ হোসেনও এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, উপজেলার ধানীসাফা ইউনিয়নের সাফা ডিগ্রি কলেজ কেন্দ্রে আগে থেকেই নৌকার সিল মারা বেশকিছু ব্যালট বাতিল বলে ঘোষণা করেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট। কিন্তু ব্যালট বাতিলে বাধা দেয় নৌকার সমর্থকরা। এ সময় ম্যাজিস্ট্রেট কাজী জিয়াউলকে অবরুদ্ধ করে রাখা হয় বলে জানা যায়। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী এসে তাকে উদ্ধার করে। এ সময় বিজিবির গুলিতে পাঁচজন নিহত হন। আহত হন আরো অনেকেই। ম্যাজিস্ট্রেটের নির্দেশেই গুলি চালানো হয়েছে বলে জানা গেছে।
ছবি : সংগৃহীত
নিহতদের মধ্যে তিনজন ঘটনাস্থলেই মারা যান। তারা হলেন- ফজলু মাতুব্বরের ছেলে সোহেল (২৫), আবদুল মজিদের ছেলে শাহাদাত (৩০) ও সাইদুল মৃধার ছেলে কামরুল মৃধা (২৫)। এদের সবার বাড়িই উপজেলার হরিণ তলায়। এছাড়া বুড়িরচর গ্রামের গুরুতর আহত বেল্লাল (৩০) ও সোলায়মানকে (২৮) চিকিৎসার জন্য বরিশালে নেয়ার পথে মারা যান। নিহতরা সবাই নৌকার সমর্থক বলে জানা গেছে।

জেলা এর আরো খবর