শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০
logo
ঝালকাঠি পৌরসভা নির্বাচনে দফায় দফায় সংঘর্ষ, আহত ১০
প্রকাশ : ২০ মার্চ, ২০১৬ ২০:৪৪:০৭
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

ঝালকাঠি: ঝালকাঠি পৌরসভা নির্বাচনের কুতুবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সিটি কিন্ডারগার্টেন ভোট কেন্দ্রে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকাল থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবগুলো কেন্দ্রে টহল দিচ্ছে।  
ঝালকাঠি পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আফজাল হোসেনের ওপর হামলা করেছে আওয়ামী লীগ মেয়র প্রার্থী লিয়াকত আলী তালুকদারের সমর্থকরা।
রোববার সকাল ১০ টায় সিটি কিন্ডারগার্টেন কেন্দ্রে এ হামলার ঘটনা ঘটে। হামলায় মেয়র প্রার্থী আফজালসহ কমপক্ষে ৫জন আহত হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মেয়রপ্রার্থী আফজাল হোসেন ওই কেন্দ্রে পরিদর্শনে এসে পিস্তল বের করেছেন বলে গুজব ছড়িয়ে আওয়ামী লীগ প্রার্থী লিয়াকত আলী তালুকদারের সমর্থকরা তার ওপর হামলা চালায়।
এসময় আফজালসহ তার চার কর্মীকে মারধর করা হয়। পরে পুলিশ, র‌্যাব ও বিজিবি এসে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে। এ সময় আধাঘন্টা ভোটগ্রহণ বন্ধ থাকার পর পুনরায় ওই কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠি চার্জ ও এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।
দুপুরে সরকারী মহিলা কলেজ কেন্দ্রে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলন কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেনের সমর্থনে জোরপূর্বক ভোট জালিয়াতি করার সময় পুলিশ মিলনের সমর্থকদের লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এদিকে ভোট জালিয়াতিসহ নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের দায়ে জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলনসহ ৭ জনকে আটক করেছে পুলিশ।
এদিকে  সিটি কিন্ডারগার্টেন সেন্টারে  দুপুরে কাউন্সিলর প্রার্থী হক খলিফা ও রফিকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৮/১০ জন আহত হয়।  একই সময়নজেলা পরিষদ সেন্টারে কাউন্সিলর প্রার্থী জামাল হোসেন মিঠু ও ফরিদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়। উভয়স্থানে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী আফজাল হোসেন এবং ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলামসহ ১০ জন আহত হয়েছে।আহত মেয়র প্রার্থী আফজাল হোসেনকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদের ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
ঝালকাঠি পৌরসভায় ১৭ হাজার ৮৮৭ জন মহিলাসহ মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৪৬১ জন।
ঝালকাঠি  এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ, বিএনপি ও আওয়ামী লীগের একজন বিদ্রোহীসহ তিন জন প্রার্থী। আর সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তিনটি পদে ১৯ জন এবং সাধারণ কাউন্সিলরের ৯টি পদে ৩৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা এর আরো খবর