শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
logo
ম্যাচে হেরে সিরিজ ভাগাভাগি
প্রকাশ : ০২ এপ্রিল, ২০১৭ ১৩:০১:৪৮
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
কলম্বো: ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের শ্রীলঙ্কার বিপক্ষে ৭০ রানে হেরে সিরিজ ভাগাভাগি করে নিলো বাংলাদেশ। বাংলাদেশ প্রথম ম্যাচে জয় পেয়েছিল। আর দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে শেষ ম্যাচেই নির্ভর করছিল সিরিজ ভাগ্য। স্বাগতিকরা ম্যাচটি জিতে নেওয়াতে সিরিজটি ১-১ ব্যবধানে ড্র হল। ফলে স্বাগতিকদের সঙ্গে সিরিজ ভাগাভাগি করতে হল বাংলাদেশের।

স্বাগতিক শ্রীলঙ্কার ২৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ২১০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।
শ্রীলঙ্কার দেওয়া ২৮১ রানের লক্ষ্য তাড়া করতে ওপেনিং জুটিতে মাঠে নামে তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে ম্যাচের শুরুতেই হতাশ করে ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন তামিম। এরপর ক্রিজে সাব্বির রহমান আসেন। তবে তিনি রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন। বাংলাদেশের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহমানও শূন্য রানেই ফিরেছেন সাজঘরে।
 
এরপর সৌম্য ও সাকিব মিলে জুটি গড়ে তুলেন। তাদের জুটি থেকে দলে ৭৭ রান আসে। তবে দলীয় ৮৮ রানে সৌম্যকে স্টাম্প আউট করে সাজঘরে ফেরান কুলাসেকারা। আউট হওয়ার আগে সৌম্যর সংগ্রহ ৪৪ বলে ৩৮ রান।
৯ রান করে প্যাভিলিয়নের পথ ধরেছেন মোসাদ্দেক হোসেন। এরই মধ্যে সাকিব নিজের ক্যারিয়ারের ৩৪তম ওয়ানডে হাফসেঞ্চুরি তুলে সাজঘরে ফিরেছেন সাকিবও। তিনি ৭টি চারের মারে ৫৪ রান করেন। মাত্র ৭ রান করে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ রিয়াদও।
 
শেষ দিকে মেহেদী হাসান মিরাজ একাই লড়াই চালিয়ে যাবার চেষ্টা করেন। তবে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির দেখা পাওয়ার পর তিনিও ফিরেন সাজঘরে।
এছাড়া মাশরাফি ১৬ এবং তাসকিন ১৪ রান করেন।
 
শ্রীলঙ্কার হয়ে একাই ৪টি উইকেট তুলে নিয়েছেন নুয়ান কুলাসেকারা। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন সুরাঙ্গা লাকমাল, সিকুজি প্রসন্ন ও দিলরুয়ান পেরেরা।
 

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে ছোটো ছোটো জুটি গড়ে লঙ্কানরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২৮০ রান। তাসকিন-মেহেদি একটি করে উইকেট তুলে নেন। তিনটি উইকেট পান মাশরাফি, দুটি পান মোস্তাফিজ। উইকেট পাননি সাকিব, মোসাদ্দেক আর মাহমুদুল্লাহ।


বাংলাদেশ একাদশ:মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তামিম ইকবাল, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

শ্রীলঙ্কা একাদশ:উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, আসেলা গুনারত্নে, দানুসকা গুনাথিলাকা, নুয়ান কুলাসেকারার, সুরাঙ্গা লাকমল, কুশল মেন্ডিস, দিলরুয়ান পেরেরা, থিসারা পেরেরা, সেকুজে প্রসন্ন, মিলিন্দা সিরিবর্ধানে।
 

ক্রিকেট এর আরো খবর