রোববার, ১৯ মে ২০১৯
logo
পঞ্চম উইকেট হারিয়ে ব্যাকফুটে শ্রীলঙ্কা
প্রকাশ : ০১ এপ্রিল, ২০১৭ ১৩:৫৪:৫২
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
কলম্বো: শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজের নির্ধারণী ম্যাচে আজ (১ এপ্রিল) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মাশরাফি। তবে লঙ্কান ওপেনারদের ঝড়ো ব্যাটিংয়ে শুরুতে বেশ চাপে পড়েলেও পরবর্তীতে নিজেদের গুছিয়ে নিয়ে ম্যাচে ফিরেছে টাইগাররা। আর এরই মধ্যে নিজের অর্ধশতক তুলে নিয়েছেন কুশাল মেন্ডিস।

এ রিপোর্ট লেখা অবধি লঙ্কানরা ৪১ ওভার শেষে পাঁচ উইকেটে তুলেছে ২০৭ রান। আসেলা গুনারত্নে ২৯ রান আর থিসারা পেরেরা ৬ রানে ব্যাট করছেন।

এর আগে, ইনিংসের ১১তম ওভারে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। মেহেদি মিরাজের ওভারে বিদায় নেন ওপেনার দানুসকা গুনাথিলাকা। ৩৮ বল মোকাবেলা করে তিনটি চার আর একটি ছক্কায় ব্যক্তিগত ৩৪ রান করে মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। দলীয় ৭৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় লঙ্কানরা।  

এরপর লঙ্কান শিবিরে আঘাত হানেন টাইগারদের গতির ঝড় তোলা তাসকিন আহমেদ। ওপেনার উপুল থারাঙ্গাকে সরাসরি বোল্ড করেন তাসকিন। সম্পূর্ণ পরাস্ত হয়ে বিদায়ের আগে থারাঙ্গার ব্যাট থেকে আসে ৩৫ রান। ৩৫ বলে পাঁচটি চার আর একটি ছক্কায় লঙ্কান দলপতি থারাঙ্গা তার ইনিংসটি সাজান। দলীয় ৮৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা।

দলীয় ২৬তম ওভারে আলস্যভঙ্গিতে রান নিতে গিয়ে রানআউট হন দিনেশ চান্দিমাল। ব্যক্তিগত ২১ রানে ফেরেন তিনি। ডিপপয়েন্ট থেকে তাসকিনের ফেরত পাঠানো বলে স্ট্যাম্পের বেলস তুলে দেন মুশফিক। দলীয় ১৩৬ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। চান্দিমাল-মেন্ডিস মিলে ৪৯ রান যোগ করেন। এরপর জুটি বড় করতে পারেননি মেন্ডিস আর মিলিন্দা সিরিবর্ধানে। উইকেটে থেকে ব্যক্তিগত ১২ রানে ফেরেন সিরিবর্ধানে। দুই ব্যাটসম্যানের বোঝাপড়ার ভুলের সুযোগ নিয়ে সিরিবর্ধানেকে রানআউট করে ফেরান মুশফিক। দলীয় ১৬১ রানে চতুর্থ উইকেট হারায় লঙ্কানরা।

আর সবশেষ, ইনিংসের ৩৭তম ওভারে মোস্তাফিজ ফেরান কুশল মেন্ডিসকে। ব্যক্তিগত ৫৪ রানে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হন ৭৬ বলে চারটি চারের সাহায্যে ইনিংস সাজানো মেন্ডিস। দলীয় ১৯৪ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় লঙ্কানরা।
 

ক্রিকেট এর আরো খবর